নতুন করে শুরু

flowers-19830_1280.jpg

Pixabay


জীবনটা আসলে তখনই সুন্দর ছিলো , যখন বুঝতাম না জীবনের মানে কি ? ছুটতাম না স্বপ্নের টানে আর কাঁদতাম না কষ্টের কারণে ৷ আজ জীবনের এমন একটা অধ্যায়ে পড়ে আছি , সব কিছুই শূন্য লাগে ৷ জীবনের ডাইরিটা পড়ে আছে টেবিলের এক কর্নায় ৷ সাদা পাতায় কি যেনো লেখা আছে হিজিবিজি করে , তা বোঝার সামর্থ্য আমার নেই ৷ মাঝে মাঝে মনে হয় ডাইরির পাতা গুলো মুছে আবার লিখতে শুরু করি ৷ কিন্তু মোছার জন্য যে ইরেজার দরকার , তা আমার কাছে সংরক্ষিত নেই ৷ থাকলে নাহয় জীবনের ছোট ছোট ভুল গুলো মুছে সংশোধন করে নিতাম ৷ কিন্তু তাও তো সম্ভব নয় ৷

আচ্ছা ডাইরির কিছু পাতা নাহয় ভুলে ভরা ছিলো ৷ এটা কি খুব বেশি খারাপ হবে ? নাহ ! আবার তো শুরু করা যায় ৷ ডাইরির আরো অনেক পাতা লেখার বাকি আছে ৷ ধুলো জমা পাতা গুলো নাহয় আবার লিখবো নতুন কোনো শব্দের গল্পে ৷ হ্যাঁ ! আবার লিখবো , নতুন করে জীবনের বাকি অধ্যায় সাজাবো ডাইরির পাতায় ৷ কিছু ভুল নাহয় থাক কিছু অধ্যায় জুরে ৷ সেই ভুল গুলো ভুলে , নতুন করে শুরু হোক আরো কিছু অধ্যায় ৷

আসলে মানুষের জীবন বড়ই অদ্ভুত এবং কঠিন ৷ মাঝে মাঝে এমন কিছু সময় আসে জীবনের অধ্যায়ে তা পার হওয়া খুবই দুষ্কর ব্যাপার ৷ আমিও তেমনই এক বাস্তবতার সম্মুখীন হয়ে দারিয়ে আছি ৷ চারপাশের সব কিছুই শূণ্য ৷ জীবনের কিছু ভুল জীবনকে ঘন কুয়াশায় ঢেকে নিয়েছে ৷ সামনে কি হবে ? কি আসবে-কিছুই জানা নেই আমার ৷ আমি শুরু নিস্তব্ধ হয়ে দারিয়ে আছি , আকুতি সফলতার ৷ সময় যাচ্ছে তার মতোই ৷ হয়তো ডিপ্রেশন যুক্ত এই জীবনটা চাইলেও আর আগের মত মুক্ত হবে না ৷ তবুও একটুখানি আলোর ছোঁয়া পাবার খুব ইচ্ছে ৷ নতুন করে শুরু করার বৃথা চেষ্টা ৷ শেষটা কি হবে , জানা নেই আমার ৷ তবে জানার খুব আগ্রহ ৷

অনলাইন জগতে এসেছি দু-চার বছর আগে ৷ টুকটাক জানার ইচ্ছে আর সফলতার খোঁজে দৌড়েছি দিক বিদিক ৷ তবে আজও কথাও দেখা মিলো না আলোর ঝলকানি ৷ শেষটায় কি হবে আমার জানা নেই ৷ তবে চেষ্টা আমি চালিয়ে যেতে চাই যতটা সম্ভব ৷ অজানা শেষটা জানতে চাই ৷ তাই আবার আজকের পর থেকে শুরু করলাম ব্লগিং ক্যারিয়ার ৷ যেটা আরো দুবছর আগে শুরু করার কথা ছিলো ৷ কিন্তু হয়নি কোনো এক কারণে ৷ আমার জীবনের একটা বাজে অধ্যায় ছিলো গত দুবছর ৷ যদি সম্ভব হয় সেই গল্পটাও আপনাদের সাথে শেয়ার করবো ৷ তবে এই মুহূর্তে আপনাদের সবার সাপোর্ট আমার অনেক বেশি প্রয়োজন ৷ আমি আবার শুরু থেকে শুরু করলাম আমার ব্লগিং ক্যারিয়ার ৷ আপনাদের সাবার সাপোর্ট কমনা করছি ৷ আমি থাকতে চাই আপনাদের সাথে ৷ ব্লগিং ক্যারিয়ার গড়তে চাই এই সুন্দর প্ল্যাটফর্মে ৷ আশা করি সবাইকে পাশে পাবো , সবার সাপোর্ট আমাকে এই প্ল্যাটফর্মে তিলে তিলে বহুদূরে নিয়ে যাবে ৷ আমি চেষ্টা করবো প্রতিনিয়ত নতুন কিছু শেয়ার করার ৷ এবং এই প্ল্যাটফর্মে একটিভ থাকার ৷ যাই হোক , অনেক আশা আর স্বপ্ন নিয়েই সূচনা ৷ শেষটা কি হয় দেখা যাক ৷ তবে আমার পরিচয় টা আজ আবারও ছোটো করে দিয়ে দিই , আমি নিরব ৷ বাংলাদেশ বসবাস করি ৷ মাতৃভাষা বাংলা ৷ বাংলায় কথা বলতে এবং লিখতে আমি অসম্ভব ভালোবাসি ৷ এছাড়াও ঘোরাঘুরি , বন্ধুদের সাথে আড্ডা , খাওয়া দাওয়া এবং ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে ৷ আর সব শেষে লেখালেখি এবং কাটানো সুন্দর মুহূর্ত গুলো সবার সাথে ভাগ করে নিতে অসম্ভব ভালোবাসি ৷ তো বন্ধুরা আজ এ পর্যন্তই ৷ সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ৷ ধন্যবাদ সবাইকে..


H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Logo
Center