বৃষ্টিময় সুন্দর দিন খুবই ভালোই লাগে 🥰


Hallo Everyone

I am @habibullah9 from #bangladesh

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন৷ আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি৷ আমি আজ আপনাদের সাথে আমার সারাদিনের লাইফস্টাইল কেমন ছিল তা শেয়ার করব। আশা করি আমার আজকের পোস্টটি আপনাদোর ভালো লাগবে৷

প্রতিদিনের মতো আজকেও আমি সকালে ঘুম থেকে উঠি৷ এরপর হাত মুখ ধুয়ে ফ্রেশ হয়ে অজু করে ফজরের সালাত আদায় করি। নামাজ আদায় করার পরে আশি রাস্তাতে,এখনো হালকা কালো আলো রয়েছে, এরপরে যখন আলোকিত হয় চারিদিক সেই সময়ে হাটাহাটি করি বেশ কিছু সময়৷ হাটাহাটি করা শেষ করে বাড়িতে আশি৷ বাড়িতে আশার সময়ে দেখি চারিপাশ কেমন যেন মেগলা হয়ে যাচ্ছে৷ এছাড়া চারিপাশে আবহাওয়া কালো হয়ে যাচ্ছে, এই সময়ে আমি একটি ছবি তুলি,এই ছবিটি দেখেই কেমন ভয় ভয় করতেছে। বাড়িতে এসে দেখি সকালের রান্না হয়ে গেছে৷ সকালের খাবার খাওয়া শেষ করি৷


IMG20231004100435.jpg


সকালের খাবার খাওয়া শেষ হতে না হতে শুরু হয় বৃষ্টি। ২ ঘন্টা সময় মতো বৃষ্টি হয়৷ এতো সময় বৃষ্টির কারণে চারিদিক পানি জমে যায়৷ পানি এতোটাই বেড়ে যায় যে রাস্তা ডুবে যায়৷ রাস্তা ঘাট ডুবে যাওয়ায় অনেকে অনেক ধরনের কথা বলছে,এগুলো গ্রামের রাস্তা এটা ডুবে যাবে, এটাই স্বাভাবিক। এছাড়া বৃষ্টির হওয়ার কারণে চারিদিক পরিস্কার হয়ে গেছে৷ তবে এতোটা পানি হবে ভাবতে পারি নি৷ বেশ কয়েকটি ছবি তোলার পরে বাড়িতে এসে মোবাইল ফোন চালায়৷ ফোন চালানোর পর গোসল করি৷ গোসল করতে শীত শীত লাগছিল৷ তবে অনেক কষ্ট করে গোসল করি৷


IMG20231004150918.jpgIMG20231006110040.jpg

গোসল করার পরে একটু সময় পর্যন্ত বসে থাকে। এর কিছুক্ষণ সময়ের মধ্যেই আজান হয়। আজকে জুমার দিন। তাড়াতাড়ি করে মসজিদে চলে যায়। মসজিদে যাওয়ার পথে পানিপার দিয়ে যেতে হয়। প্রায় ৩০ মিনিট মতো সময় লাগে নামাজ আদায় করতে। নামাজ আদায় করে বাড়িতে আসার পথে দেখি, একজন ছোট্ট শিশু রাস্তার পানিতে খেলা করছে। তার এই আনন্দ মুহূর্তটা আমার অনেক বেশি ভালো লাগে। এজন্য একটি ছবি ক্যাপচার করে বাড়িতে চলে আসে। আজকে সারাটা দিনই আকাশ কালো হয়ে আছে। এই বৃষ্টিময় দিনটি আমার কাছে ভালই লাগছে। এই সুন্দরময় দিনটি কেন জানিনা মনে আনন্দ নিয়ে এসেছে।


IMG20231006110027.jpg


বাড়িতে এসে দুপুরের খাবার খাই পরিবারের সবার সাথে একসাথে বসে। এর সবার সাথে খাবার খাওয়ার এই যে মুহূর্তটা এটা অনেক বেশি ভালো লাগে আমার। খাবার খাওয়া শেষ করে পরিবারের সবার সাথে কিছু সময় গল্প করা হয়। গল্প শেষ করে আমি একটু ঘুমানোর চেষ্টা করে । আমি প্রায় এক ঘণ্টার মতো দুপুরে ঘুমাই। ঘুম থেকে উঠে ফ্রেশ হই। তবে এখনো আজকের আবহাওয়া ঠিক সকালের মতোই রয়েছে। আমি রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি সুন্দর সাদা বেড়াল দেখতে পাই। বিড়ালটা দেখতে অনেক বেশি সুন্দর। কয়েকটি ছবি তুলি বেড়ালটির। এরপরে আসরের আযান হলে নামাজ আদায় করতে যায়। নামাজ আদায় করে বাড়িতে আসি।


IMG20231006113036.jpg


নামাজ পড়ে বাড়িতে এসে একটু ঘুরাঘুরি করছিলাম। সেই সময়ে আমার মেঝো চাচি এই খাবারটি দেয়। এই খাবারটি অনেক বেশি সুস্বাদু হবে বলে মনে হচ্ছে দেখেই। খাবারটি ছিল গোস্ত রান্না । এটি ছিল গরুর গোশত রান্না করা। এর সাথে ছিল সুস্বাদ ু পলোয়া চাল এর পোলা রান্না। এই রেসিপিটি আমার অনেক বেশি ভালো লাগে। এছাড়া একই গোষ্ঠীর লোক যখন আর এক গোষ্ঠীর কে দেখে সেটা আসলেই অনেক সৌভাগ্যের বিষয়। এই সময় সবাই এরকমটা করে না। খাবারটি একটি ছবি ক্যাপচার করে। এরপরে খাবার ঠিক খাওয়া শুরু করি। খাবারটি অনেক বেশি সুস্বাদু ছিল। এরপরে মাগরিবের আজান হয়। মাগরিবের নামাজ আদায় করে কিছু সময় মোবাইল ফোন চালায়।


IMG20231006163501.jpgIMG20231006163504.jpg

আশা করি আমার আজকের পোস্টটি আপনাদের ভালো লেগেছে৷ আমার পোস্টটি ভিজিট করার জন্য ধন্যবাদ৷ আপনার মূল্যবান মতামত জানিয়ে দিবেন৷ সবার জন্য মঙ্গল কামনা করে

Thank you,
@habibullah9

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Logo
Center