নিলার সাথে সেই দেখা !

সকাল থেকে ঝিরি ঝিরি বৃষ্টি হচ্ছে। নিলার সাথে দেখা করার কথা ১২ টায় এখন ১১.১৫। ঘর থেকে বেরোবো কিনা সিদ্ধান্ত নিতে পারছি না, নিলা কি এই বৃষ্টিতে বেরুবে? যত কিছুই হোক নিলা কথা ফেলার লোক না।

সকাল থেকে কিছু খাওয়াও হয়নি,বৃষ্টিতে ভিজে একবার বেরুলে খাওয়ার চিন্তা করতে হবে না আর নিলা যদি জানে এখনো না খেয়ে আছি তাহলেই হয়েছে। এখনো কিছুই ভেবে পাচ্ছি না। যাই হোক বাসা থেকে বেরিয়ে রিক্সা নিয়ে সোজা চলে এলাম ধানমন্ডি লেক এ, আমাদের নির্ধারিত জায়গা আছে।

এতোক্ষনে নিলার যদিও চলে আসার কথা তবুও বৃষ্টিতে ভিজে অপেক্ষা করতে খারাপ লাগছে না। ধানমন্ডি লেকে রাস্তার পাশ ঘেঁষে কিছু খুপরি ঘর ঊঠেছে আগে লক্ষ করিনি। বৃষ্টিতে প্লাস্টিকের ছাদ ফুটো হয়ে ঘরে পানি ঢুকছে। কর্তা বাইরে বসে সিগারেট খাচ্ছে আয়েশ করে ,ঘরের ব্যাপারে বিশেষ চিন্তা নেই মনে হয়।

হঠ্যত দূর থেকেই দেখলাম নিলা আমার প্রিয় রঙের শাড়ি পরে হেটে আসছে। নীল শাড়িতে অপ্সরীরর মতো লাগছে নিলাকে। এই নিলাকে দেখার সৌভাগ্য আমার আগে হয়নি। নিলা এগিয়ে আসছে আর আমার মস্তিষ নিলার একেরপর এক ছবি ফ্রেমে বেধে রাখছে।
আমি উঠে দাড়ালাম, নাহ আর বসা যাবে না। নিলার সাথে কিছুক্ষন থাকলে নিলারর এই সৌন্দর্য মনে থাকবে না বরং এই সামান্য দেখা মনে থাকবে আজীবন।
FB_IMG_1513525616608.jpg
নিলা কিছুক্ষন অপেক্ষা করে হয়ত ভাববে আমি বৃষ্টি দেখে আসিই নি, কিছুটা রাগও হয়ত করবে তবুও বৃষ্টির কৈফিয়ত দিয়ে বেচে যেতে পারবো।
কিন্তু এই রাগের বিনিময়ে আজকের নিলাকে মনে রাখতে পারবো সারাজীবন।

লেখাটি ভাল লাগলে অবশ্যই কমেন্টে জানাবেন।ধন্যবাদ ।
If You like my story please let me know on comment box.Thank You.
অনুমতি ব্যাতিত এই লেখা ব্যবহার না করার অনুরোধ করা হল।
I'm the✎ Author of this story, So please don't use it without my permission.

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Logo
Center