World

নারী, বিশেষ করে সেলিব্রেটি তারকাদের কড়া সমালোচনা করলেন ঐতিহাসিক টাইটানিক ছবির রোজ চরিত্রের অভিনেত্রী কেট উইন্সলেট। তিনি বলেছেন, শুধু মানুষের মনোযোগ আকর্ষণ করতে নারীরা (সব নারী নন) তাদের শরীর উন্মুক্ত করে দিচ্ছেন। এতে তিনি উদ্বিগ্ন। এ নিয়ে লন্ডনের অনলাইন ডেইলি মেইলে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, হলিউডের সবচেয়ে আলোচিত, জ্যোতি ছড়ানো নায়িকাদের মধ্যে অন্যতম অস্কার বিজয়ী কেট উইন্সলেট। তিনি রেড কার্পেট বা লাল গালিচা সংবর্ধনায় একজন নায়িকার বা মডেলের শরীর প্রদর্শনের বিরোধিতা করেন। বর্তমানে তার বয়স ৪২ বছর। কেট উইন্সলেট বলেছেন, নারীরা যখন এভাবে নিজেদেরকে প্রদর্শন করেন তখন তা এক অস্বস্তিকর বিষয়। এর যৌক্তিক কোনো কারণ নেই। তিনি বলেন, যখন আমি কোনো একটি রুমের ভিতর দিয়ে হাঁটি তখন আমি মনে করি সেখানে যেসব মানুষ আছেন তাদের সঙ্গে কথা বলি। মানুষ আমার দিকে তাকাচ্ছে নাকি তাকাচ্ছে না সে বিষযে আমার কোনো আগ্রহ নেই। কিন্তু প্রকৃতপক্ষে অনেক নারীই এর উল্টোটা ঘটাচ্ছেন। কেট উইন্সলেট এখন তিন সন্তানের জননী। তার নিজের জন্ম বার্কশায়ারে। ১৯৯৭ সালে তিনি লিওনার্দো ডিক্যাপ্রিওর সঙ্গে অভিনয় করেন টাইটানিক ছবিতে। এক ছবিতেই বিশ্বজোড়া খ্যাতি আসে তার। তাকে অভিনয়ে উদ্বুদ্ধ করেছিলেন তার প্রয়াত মা স্যালি। তিনি গত বছর লিভার ক্যান্সারে মারা যান। কেট উইন্সলেট বলেন, আমি যদি কোনো অনুষ্ঠানে যাই তাহলে সব সময়ই ভাল একটি বিষয় মাথায় রাখার চেষ্টা করি। তাহলো আমার অতোটা মনোযোগ আকর্ষণের প্রয়োজন নেই। আমার মা সব সময়ই আমাকে বলতেন, শরীর দেখানোর মতো পোশাক পরো না। দয়া করে এমন পোশাক পরো না যা পরলে তোমার শরীর উন্মুক্ত থাকবে। টাইটানিক ছবিতে একটি দৃশ্যে টপলেস হতে হয়েছিল কেট উইন্সলেটকে। এ বিষয়েও তাকে কথা শুনিয়েছেন তার মা। তিনি বলেছেন, প্লিজ ডার্লিং এমন পোশাক পরো না, যা পরলে অন্যের মনোযোগ আকর্ষণ করা হয়।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now