রাতে মাছ ধরতে গিয়া এক বিপদের ঘটনা


রাতে মাছ ধরতে গিয়া এক বিপদের ঘটনা 

image source

আপনি কি কখনও রাতে মাছ ধরা দেখেছেন । যদি দেখে থাকেন তাহলে বুঝবেন রাতে মাছ ধরা কত রিস্কি । আর কত ভয়ঙ্কর । আর রাতে যারা মাছ ধরতে যাই ওদের কাছ থেকে যদি আপনি গল্প সুনেন তাহলে আপনি ভয় পাইয়া মারা যাবেন । ঠিক এমনি এক ঘটনা আজ আপনাদের সাথে শেয়ার করবো । আমাদের বাসা গ্রামে। সুতরাং গ্রামে যারা রাতে মাছ ধরে এমন অনেক লোক আছে আমার পরিচিত । এমনি এক জনের কাছ থেকে আমি গল্প শুনেছিলাম । একদিন ওরা রাতে মাছ ধরতে গেছিল । কিন্তু যাওয়ার পথে রাস্তাই দেখে অনেক বাঘের গর্জন । কিন্তু লাইট মেরে দেখে কিছু নাই । আবার দেখে রাস্তাই বাঁশ ঝাড় রাস্তার সাথে সুয়ে আছে  তাও অনেক গুলো । কিন্তু কখনও এই বাঁশ গুলো সুয়ে থাকে না । আজ হতার সুয়ে আছে কন , ভাবতেছে কেউ কি বাঁশ কেটে দিছে , বাঁশের গোঁড়াই লাইট মেরে দেখে বাঁশ ঠিক আছে , কিন্তু কেন সুয়ে আছে । বাঁশ চেক করার জন্য বাঁশ জোরে করে একটা ঢিল মারল । কিন্তু ঢিল মারার সাথে সাথে বাঁশ খুব জোরে করে খাড়া হইয়া গেল । ওরা সবাই অনেক ভয় পেল কি হল এটা । তার পর বুঝতে পারল এটা জিন জাতির ফন্দি । যদি ওরা ঢিল না মারত তাহলে বাঁশ এর উপরে আসার সাথে সাথে বাঁশ ওদের উপরে ছিটকিইয়া পড়ত । এবং ওরা মরার অবস্তাই পরিণত হত । ভাগ্য ভাল যে আগে থেকেই ঢেলা মেরে পরীক্ষা করে নিয়াছিল । 

ওরা ভাবতে লাগলো আজ হটাত এমন হচ্ছে কেন ওদের সাথে । এর পর যেগুলো বাঁশ সুয়ে ছিল সব বাঁশের ঢিল মারল । এইভাবে ওরা পথ পার করল । এর পর ওরা যখন নদীর পাড়ে গেল তখন দেখে দূরে আকঝাক মহিষ নদীতে নামছে আর পানির খুব শব্দ হচ্ছে । কিন্তু একটু অন্ধকার এর জন্য খুব ভাল বোঝা যাচ্ছে না । কিন্তু লাইট মারার সাথে সাথে আর কিছু ছিল না। আবার দূরে মনে হচ্ছে নদীর খুব স্রোত চলছে । কিন্তু নদীতে এত কোন পানি ছিল না স্রোত হওয়ার মত । ওরা ভুজতে পারল আজ ওদের ভয় দেখানোর জন্য কিছু ভূত পেত্নি পিছু করেছে। 

আবার কিছু ধুরে এত পরিমান মাছের লাফালাফির শব্দ শোনা যাচ্ছে , মনে হচ্ছে যত মাছ সব ঐখানে জমা হইছে । আবার মাছ এত জটাপটা করতেছে মনে হচ্ছে মাছের শরীরে কেউ আঘাত করতছে । কিন্তু আগে কখনও এমন কাহিনী ঘটেনি কিন্তু আজ এমন হচ্ছে কেন ওদের সাথে । আজ কোন দুর্ঘটনা ঘটতে পারে । দুর্ঘটনা ঘটার আগেই ওদের বাসাই ফিরে যেতে হবে । যদি ওরা আজ থাকে অনেক ক্ষতির সম্মুখীন হতে পারে । তার ক্ষতি থেকে বাচার আগেই ওরা বাসাই ফিরে যাওয়ার জন্য সম্মতি নিল। পরে বুঝতে পারল সেদিন ছিল আমাবর্শার রাত । এই রাতে ওরা অনেক খারাপ করে থাকে । সবাইকে অনেক ধন্যবাদ ।  

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now