এমন ঘটনা কারো হয়েছে কিনা জানা নেই

ক্লাশ ফোরে পড়ি তখন। বিজ্ঞানের স্যার আমাকে অফিস রুমে নিয়ে আরো দুজন শিক্ষকের সামনে বেত্রাঘাত করেছিলো।

হু এটা সবার জীবনেই ঘটতে পারে । তবে আমার ব্যাপারটা ছিলো একটু ভিন্ন।

শিক্ষকের একটাই কথা কেন স্কুলে গেলাম। কেন আসলাম স্কুলে এই বলে বলে মারছিলো। হা হা অবাক হবার ই কথা।

যেখানে সবাই স্কুল ফাকি দেওয়ার কারনে মার খায় আর আমি খাচ্ছিলাম স্কুলে যাওয়ার কারনে। প্রাইমারী স্কুল জীবনে স্কুল ফাকি দেওয়া আমি বুঝতাম না। স্কুল বন্ধ করা আমার হতোই না।

একদিন খুব ঝড়ো বৃষ্টি ছিলো। স্কুলে যেতে আবার একটা নদী পাড় হয়ে যেতে হতো। হা সেই সালদানদী। জড়ো বৃষ্টি হওয়ার কারণে পাহাড় থেকে নেমে আসা পানি নদীতে ঢল চলে আসে। নৌকার মাঝিও ছিলো না। আমি একা তখন এই স্রোতের মাঝে নৌকা টেনে নিয়ে আসি। এবং স্কুলে আসি।

এসে দেখি শুধু শিক্ষক কজন । ছাত্র ছাত্রী একেবারেই ফাকা। কেউ আসেনি । একমাত্র আমিই ছাত্র ছিলাম পুরো স্কুলে।

আজো জানিনা সেদিন এর মারাটা আদরের ছিলো নাকি রাগের ছিলো। তবে মেরেছিলো বেশ। অপরাধ - কেন স্কুলে আসলাম। আজও মনে পড়ে অবাক লাগে।
school.jpg

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now