বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে জিতে ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এক বিবৃতিতে প্রধানমন্ত্রী এই অভিনন্দন জানান।

ওই বিবৃতিতে সরকারপ্রধান বাংলাদেশ ক্রিকেট দলের জয়ের এ ধারা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

প্রেমাদাসা আন্তর্জাতিক স্টেডিয়ামে বাঁচা-মরার এই ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবার সুযোগ ছিল না বাংলাদেশের। বল হাতে শুরুটাও হয়েছিল দারুণ। কিন্তু শেষ দিকে লাগাম ছুটে যাওয়ার মাশুল গুনতে হয় ১৬০ রানের লক্ষ্যের বোঝা মাথা নিয়ে।

ব্যাট করতে নেমে প্রথম ২৩ বলে ৩৩ রান করে ২ উইকেট হারায় বাংলাদেশ। তিন উইকেটে দলীয় সংগ্রহ দাঁড়ায় ৯৭। এরপরই শুরু হয় আকস্মিক পতন। দলীয় ১০৯ রানের মাথায় পাঁচ উইকেটের পতন হয়। সেখান থেকে অনেকটা দুলতে থাকা দলকে টেনে তোলেন মাহমুদউল্লাহ। তার অসাধারণ ব্যাটিং নৈপুণ্যে শেষ ওভারে ১২ রান তুলে এক বল হাতে রেখে দুই উইকেটে জয় পায় বাংলাদেশ।

টস হেরে আগে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা মাত্র ৪১ রানে ৫ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে থিসারা পেরেরা ও কুশল পেরেরার ৯৭ রানের জুটিতে ভর করে ১৫৯ রান তোলে স্বাগতিকরা।

৪০ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন অধিনায়ক পেরেরা। কুশল পেরেরা খেলেন ৩৭ বলে ৫৮ রানের ইনিংস। বল হাতে মুস্তাফিজুর রহমান সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন। সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন ও সৌম্য সরকার একটি করে উইকেট নিয়েছেন।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now