মূল্যহীন অমূল্য ০৭

আমার কাছে তবুও অমূল্য।হিয়ার একটি কবিতা আজ আমাকে লিখতে বাধ্য করেছে।কবিতার নামটিও ছিল মূল্যহীন অমূল্য।হিয়ার লেখা কবিতা:

মূল্যহীন অমূল্য

আমি নির্জনতাকে ভালোবাসি
তার কাছেই আমি ফিরে ফিরে আসি
আমি নিঃসঙ্গতার প্রতি উন্মত্ত
এটার তরেই দৃষ্টি থাকে উদভ্রান্ত
আমি একাকীত্ব প্রিয়
মন বলে এটাই শ্রেয়
আমি অন্ধকারের অনুরাগী
আলোর প্রতি অতিশয় বিবাগী
আমি ক্রন্দন বিলাসী
তবুও হাসি অভিনয়ের হাসি
আমি সেই হাওয়ায় ভাসি
যার নেই লাগাম টানা রশি
আমি সেই নৌকায় ভাসতে চাই
যার কোনো নাবিক নাই
আমি এমন স্থানে করতে চাই বাস
যেখানে থাকবেনা পিছু ফেরার আশ!
আমি চাই সবাইকে বুঝতে
সবার কাছে আসতে
চাইনা এমন কাউকে
যে আমায় খুঁজবে
নেই কারো প্রতি আমার নিগ্রহ
আমার পৃথিবীর দ্বার তবুও অবরুদ্ধ
আমার প্রিয় ভাষা নিস্তব্ধতা
এতেই বিরাজমান আমার সত্তা
নির্জনতা, নিঃসঙ্গতা একাকীত্ব
আমার কাছে আরাধনা তুল্য
যদিও এসব মূল্যহীন

কিছু সময় যা সময়ের অন্তরালেই থেকে যায়। মিথ্যা অনুভূতিতে ভাসায়। মুক্তির খোজে নিজেই আবদ্ধ হয়ে যায়। হয়তবা বুঝে আবার হয়তবা না বুঝে।ক্ষণিকের জন্য মিথ্যাকেই আপন করে নায়। কিন্তু অনুভূতিগুলো রয়ে যায় স্মৃতির মায়ায়।সত্যিই মূল্যহীন অমূল্য।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Logo
Center