ভাই, জবা ও স্মৃতিকথা


image.png

আসসালামু আলাইকুম কেমন আছেন?

আশা করি সবাই ভাল আছেন। আমি আমার গ্রামের বাড়িতে বেড়াতে যাবার পরে আমার ছোট ভাই আমাকে একটি জবা ফুল গাছ থেকে পেড়ে দিয়েছিলো। বলেছিল- এই নে আপু তোর পছন্দের জবা ফুল।

আমি অনেক খুশি হয়ে গিয়েছিলাম। বলেছিলাম অনেক অনেক ধন্যবাদ ভাইয়া। তারপর ভাবলাম ভাইয়ের ভালোবাসা আপনাদের সাথে শেয়ার করি এবং কিছু ছবি তুলি।


image.png

ভাইয়ের প্রতি বোনের ভালোবাসা ঠিক যেন জবা ফুলের মত সুন্দর। জবা ফুল যেমন দেখতে সুন্দর তেমনি আছে অনেক গুণ। ছোটবেলা আমি আমার বোনদেরকে দেখতাম চুলে লাগাতো,আর বলতো জবা ফুলে চুল পড়ে না, চুলের গোড়া মজবুত রাখে। জবা ফুলে আছে ভিটামিন সি যা আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে।

জবার প্রতি ভালোবাসা রয়ে গেছে কিন্তু আর দেখতে পাই না যেমন জবা ফুল গাছ। মাঝে মাঝে মন খারাপ হয়ে যায় অনেক।


image1.png

যদি আবার সেই ছোটবেলার দিনগুলো ফিরে পেতাম! সবার সাথে একসাথে স্কুলে যাবার সময় রাস্তার পাশে দাঁড়িয়ে জবা গাছ ধরে ফুল ছেঁড়ার চেষ্টা করতাম। আবার যদি ছোটবেলায় বন্ধুদেরকে খুঁজে পেতাম হয়তোবা সে আফসোস আর হতো না কিন্তু ছোটবেলা তো ফিরে যাওয়া সম্ভব না!

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now