দেশ থেকে হারিয়ে গেল আরেকটি নক্ষত্র ,


image.png
source

আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহ, বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি ভাল আছেন আমি একটু আগে খবরটি দেখে আমার খুব খারাপ লাগলো তাই এই মুহূর্তে আমার নিজের কাছে ভালো লাগছে না ।মনটা অনেক খারাপ হয়ে গেল কেন জানি মনটা অনেক খারাপ হয়ে গেল কেমন যেন বেমানান বেমানান লাগছে ।

আদৌ কি তার এই সিদ্ধান্ত ঠিক কিনা আমি একজন সাধারণ নাগরিক হিসেবে বলতে পারছি না কিন্তু তার সাথে কি হয়েছে কিংবা সে কিসের উপর দিয়ে যাচ্ছে সেটা কমবেশি আমরা সবাই জানি , বন্ধুরা এগুলো বলার আগে সর্বপ্রথম যেটা জানা দরকার সেটা হচ্ছে এই বিষয়টি কাকে নিয়ে সেটি হচ্ছে মুখ্য বিষয় ।

আমি যার সঙ্গে কথা বলছিস অন্য কেউ না বাংলাদেশ ক্রিকেটের অন্যতম স্তম্ভ যাকে যাকে বলা হয় মিস্টার ডিপেন্ডেবল , একসময়ের ক্যাপ্টেন মুশফিকুর রহিম বাংলাদেশ ক্রিকেটের অন্যতম স্তম্ভ সে তার নিজের খেলা দিয়ে সারা বিশ্বে নিজের পরিচিতি দিয়েছে এবং সে অনেক কিছু ইতিহাসের সাক্ষী হয়ে বাংলাদেশ ক্রিকেট সাথে রয়ে গিয়েছে ।

বর্তমান সময়টা ভাল যাচ্ছেনা এটি প্রত্যেকটা মানুষেরই হয় এটা শুধু যে সে একজন প্লেয়ার কিংবা একজন সেলিব্রেটি তা না এটি প্রতিটি মানুষের জীবনেই হতে পারে কোন সময় ভালো যাবে কোন সময় খারাপ যাবে এটাই হচ্ছে বাস্তবতা সেটা কর্মজীবনে হোক সেটা পেশাজীবীকে হোক ব্যবসা-বাণিজ্য হোক কিংবা সেটা খেলাধুলায় হোক ।

কিন্তু আমাদের আশার ঝুড়িটা যে অনেক বড় সবসময় আমরা শুধু ভালটাই মানতে চাই খারাপটা কিছুই মানতে চাই না কোন সময়ে যদি কেউ ভুল করে সাধারণত যারা একটু উপর মহলে আছেন কিংবা যারা যাদেরকে নিয়ে দেশের প্রতিনিধি করেন , কোন ভাবে তারা যদি একটু ভুল করে বসে কিংবা ইচ্ছা কিংবা অনিচ্ছা যদি কোন কিছু করে বসে তাহলেতো মন্তব্য শেষ নাই শুধু খারাপ জিনিসটা সামনে আসে সে যে কত কিছু ভালো কিছু দিয়েছে দেশকে আমরা জাতিকে এটা একদমই মনে থাকেনা আমাদের ভিতরে একটি খুব বাজে একটা অভ্যাস হয়ে গিয়েছে ।

আজ দুপুরে হঠাৎ করে কোনো কিছু না বলে আমাদের দেশের অন্যতম ক্রিকেটের স্থান মুশফিকুর রহিম টি-টোয়েন্টি থেকে নিজেকে অবসর ঘোষণা করেছেন তার নাম অবসর খাতার লিখেছেন আমাদের দেশের ইদানিংকালের মধ্যে এই ধরনের বেশ কটি বেমানান ঘটনা ঘটে গেল কিন্তু কেউ কোন সঠিক উত্তর দিতে পারেনি শুধু আমাদের মত সাধারন মানুষের ভিতরে মনের ভিতরে অনেক জমে আছে সেগুলোই আমরা বলে যাচ্ছি কিন্তু আর কোনো প্রতি উত্তর নেই জানি এ কথাগুলো আমার বন্ধুবান্ধব ছাড়া কেউ শুনবে না তারপরও না বললেই না তাহলেতো পশু হয়ে গেলাম তাই না ।

আমি অনুমানে বলছি না আমি শিওর বলছি মুশফিকুর রহিম অভিমান করেই টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা করেছেন তার অবসরের বয়স হয়নি কিন্তু তাকে নিয়ে অনেক ধরনের বাজে কথা সৃষ্টি হয়েছে যেহেতু সিংয়ের ক্রিকেটার সে খুব অল্প বয়সে বাংলাদেশের ন্যাশনাল যোগদান করেছেন তাকে ডেকে আনে নি তার যোগ্যতা সেখানে গিয়েছে সে একজন প্রাক্তন বিকেএসপি স্টুডেন্ট ,

শুরু থেকে চমৎকার ভাবে নিজের জীবন গড়ে উঠেছে আপনাকে বন্ধুরা কম বেশী জানেন ক্যাডেট কলেজের নিয়ম কেমন হতে পারে নয়টি বছর ক্যাডেট কলেজে পার করেছে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি তে তার গ্রাজুয়েশন কমপ্লিট করে , কিন্তু কোনভাবে নিজের খেলা কে কোন অংশে কম না হয়ে যায় সেটার প্রতি সবসময় মনোযোগী ছিলেন সেখানে আমি তাঁকে ব্যক্তিগতভাবে চিনি ।

যাই হোক তার এই সিদ্ধান্তটি আমার কাছে ঠিক মনে হয়নি বলতে গেলে অনেক কথা আসবে এত কথা বুঝলে তো বোঝানো সম্ভব না কিন্তু আমাদের দেশের জন্য এটি মনে হয়না যে ভালো কিছু হলো হ্যা অনেক নতুন নতুন প্রতিভাবান ক্রিকেটার তৈরি হয়েছে কিন্তু এক্সপিরিয়েন্স বলে টি শব্দ আছে যেটা সবার সাথে সাথে তৈরি হয় এটা চাইলেই কিনে আনা যায় না কিংবা চাইলেই তৈরি হয়ে যায় না ।

আশা করব বিসিবি মাধ্যমে যেন ব্যাপারটা সমাদান হয় ।আর যদি মুশফিকুর রহিম টি-টোয়েন্টি খেলতে না চান একান্তই এটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত তবে তাকে প্রাপ্য সম্মানটুকু দেয়া হয় ,বাংলাদেশের বিগত দিনের যেটা দেখা গিয়েছে কোন টিম প্লেয়ার অবসর ঘোষণা করেছে তাকে তার প্রাপ্য সম্মানটুকু দিতে দ্বিধাবোধ করেছে আমি চাইনা এ ধরনের কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা আবার ঘটক একজন দেশের প্রতিনিধিত্ব কে তাকে তার প্রাপ্য সম্মানটুকু দিও তাকে সম্মানিত করা উচিত ।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now