আমি আর আমার শখের ছবি আঁকা।

images (3).jpeg
Image Source

আর্ট করতে বরাবরই আমি অনেক পছন্দ করি।একসময় আমার অনেক শখ ছিল আর্টিস্ট হওয়ার।কিন্তু সময়ের সাথে সাথে জীবনের আর জীবনের সাথে সাথে পছন্দেরও অনেক পরিবর্তন হয় আমারও হয়েছে। পরিবর্তন হয়ে পছন্দ টা সময়ের সাথে সাথে উবে গিয়েছিল বটে। তবে সম্প্রতি আবার আর্ট করতে অনেক ভাল লাগছে আমার।

আমি অনেক ধরনের আর্ট করতাম যেমন লেটার আর্ট, প্রকৃতি আর্ট, ফ্লাওয়ার আর্ট ইত্যাদি। এগুলো আর্ট করার জন্যে আমাকে কখনো কোথাও থেকে প্রশিক্ষণ নিতে হয়নি। মাথায় যখন যা আসতো তাই আঁকাতাম এবং শেষে একটা পরিণত রূপ দিতাম।সবাই প্রশংসা করতো বটে কিন্তু এটাকে নিজের প্রফেশন করে তুলতে পারিনি, অবশ্য ইচ্ছেও ছিলনা কখনো। শুধু শখের বসে একটু আর্ট করতাম এই যা।নিজের একাকিত্ব ঘুচতো কিছু সময়ের জন্যে আর অন্যদের একটু প্রশংসা পেতাম এটুকুতেই খুশি হয়ে যেতাম।

আর্ট করাটা কিছু সময়ের জন্যে নেশাতে রূপ নিয়েছিল আমার জন্যে। খুজে খুজে জল রং, তেল রং, পেস্টেল রং, রং পেনসিল কিনে ফেলেছিলাম।এভাবে কিনতে কিনতে একসময় বাড়ির চারদিকটা রং এর ছড়াছড়ি হয়ে গিয়েছিল। তার মধ্যে আবার আমার প্রিয়তম আমাকে মেটাডরের একটি কালার পেনছিলের বক্স উপহার দেয় কারণ সে জানতে পেরেছিল আর্ট করতে বড্ড ভালোবাসি আমি। যদিও তখন তার সাথে আমার সম্পর্কের শুরু হয়নি। আর্ট করতে সাহায্য করবে এমন জিনিস উপহার দেওয়ায় সে আমার খুব প্রিয় পাত্র হয়ে যায়। আমি তাকে অনেক পছন্দ করতে শুরু করি আর তার অনুরোধে তাকে কয়েকটি আমার আর্টও উপহার দিই আমি।এখনো আমার দেওয়া উপহার গুলো সে যত্ন করে রেখে দিয়েছে বলে জানি।

কিন্তু ওই যে বললাম সময়ের সাথে সাথে জীবনের আর পছন্দ অপছন্দের পরিবর্তন হয় আমারো হয়েছে এখন আর আর্ট করিনা। সব পাগলামি গুলো এখন কোনো এক ধুলোময় বাক্সে বন্দি। ভুলে কখোনো বের করে দেখাও হয়না আমার পাগলামি গুলো। তবে বেশ কয়েকদিন আগে সেরি বাংলাদেশের লোগো আর্ট করার জন্যে বের করেছিলাম কিন্তু সেভাবে আর্ট করার ইচ্ছে নেই বলে তেমন একটা গুরুত্ব দিয়নি।

তারপরেও দিনশেষে সবার একটা প্রিয় কাজ থাকে আমার এখন হয়তো অনেকগুলো প্রিয় কাজ হয়েছে কিন্তু এই প্রিয় কাজের শেকড় এখনও আর্টের মধ্যেই রয়েছে আর আজীবন সেটিই থাকবে।কারণ আমি যে আর্ট করতে অনেক ভালোবাসি।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Logo
Center