মেটালের মোটরবাইক

IMG_20210425_020537464_2.jpg

চারুকলায় আমাদের প্রতিটা প্রাকটিক্যাল ক্লাসের সময় থাকতো ছয় থেকে দশ দিন। এই কাজটি থার্ড ইয়ারে থাকতে করেছিলাম। এই কাজটিতে আমাদের ছয় দিন সময় ছিল। কাজটি নিয়ে মজার একটি কাহিনি আছে আজ আপনাদের সাথে শেয়ার করবো।

IMG_20210425_015703_2.jpg

মেটালের ক্লাস চলার সময় প্রতিবার আমাদের মেটাল শিটের উপরে কাজ করতে হতো। মেটাল শিটের উপরে কাজ করা অনেকটা কষ্টসাধ্য ছিল। বেশ কয়েকটি ধাপে ধাপে অনেক কাজ করতে হতো এবং অনেক সময় নির্দিষ্ট সময় পার হয়ে গেলেও আমরা কাজ শেষ করতে পারতাম না। আমি বরাবরই ফাঁকিবাজ ছিলাম। একটা সময় মনে হলো মেটাল শিটের উপরে কাজ না করে অন্য কোন মেটাল দিয়ে যদি কাজ করা যায় তাহলে সময়ও কম লাগবে। তখন আমার মাথায় আসলো নাট বল্টু আরো আশেপাশের ফেলানো অনেক লোহা দিয়ে ঝালাই করে অনেক সুন্দর সুন্দর শিল্পকর্ম করা সম্ভব। যেই ভাবা সেই কাজ। দ্রুত স্যারকে যেয়ে বললাম এবারের ক্লাসটা আমরা যদি মেটাল শিটের উপরে না করে নাট বল্টু দিয়ে যদি ঝালাই করে দেই কেমন হয়? স্যার দেখি সাথে সাথে রাজি। আমাকে আর পায় কে। পরে আগামী দুদিন টইটই করে ক্যাম্পাস ঘুরলাম।এরপরে কাজ শুরু করলাম। এরপরে আমি আমার বিষয় ঠিক করলাম মোটরবাইক করব। কাজের খসড়া তৈরি করে চলে গেলাম দোকানে। বাইক বানানোর জন্য প্রয়োজনীয় জিনিস নাট বল্টু , বেয়ারিং, স্ক্রু, ছোট ছোট রড সব কিনে ঝালাইয়ের দোকানে গেলাম। ডিপার্টমেন্টে ঝালাই মেশিন না থাকার কারনে দোকানে বসে কাজ করতে হয়েছিলো। এভাবে কাজটি সম্পন্ন করেছিলাম।

IMG_20210425_015844675_2.jpg

IMG_20210425_020149801.NIGHT_2.jpg

আশা করি কাজটি আপনাদের ভালো লাগবে। ধন্যবাদ।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now