long hair

মজা পাইলাম !
মজা পাই তখন,যখন কারণ ছাড়াই নিজেকে মজা দেয়ার চেষ্টা করি। জানি নাহ পারি কিনা... তবে, এটা জানি যে, চেষ্টাটা বৃথা যায় নাহ।
যাই হোক, মজা পাইলাম!
যদি কখনো বলে উঠি মজা পাইলাম তখন,সব মানুষ কৌতূহল নিয়ে তাকায় থাকে। আবার,তাদের মধ্য থেকে অনেকেই খুব আগ্রহ নিয়ে এগিয়ে এসে জানতে চায় মজা পাওয়ার কারণ সম্পর্কে।
কিন্তু, সেই মানুষ গুলোই যদি রাস্তার মধ্যে কাউকে রক্তাক্ত হয়ে পড়ে থাকতে দেখে তাহলে,তখন কেউ একটু এগিয়ে যায় নাহ তাকে সাহায্য করতে।
কিন্তু, সবাই খুব কৌতূহল নিয়ে অহেতুক দাড়ায় থাকে সেই মানুষটাকে ঘিরে।
এই আমরা বাঙ্গালী !
আবার এই বাঙ্গালী দেরকেই বলতে দেখা যায়,জনসম্মুখে,ফেসবুকের এবাউটে,পোস্টে এমনকি bio তে "আমি বাঙ্গালী,,,আমি গর্বিত আমি বাঙ্গালী "।
একটা প্রবাদ আছে, "পারে না মুরগি হাগে বেশি,সেই মুরগিই বাংলাদেশী "।
#অপ্রিয়_সত্য ।
বেশি চিন্তা করলে যা হয়। একটা বলতে চাইলে ১০টা কথা চলে আসে। তবে,সেই কথা গুলো যে অযৌক্তিক হয়,তা কিন্তু নয়।
যাইহোক,একদিন রাস্তায় আমাদের ব্যাচের একটা মেয়ের সঙ্গে দেখা। কোন দিন তার সঙ্গে কথা বলা হয়নি। মাঝে মাঝে সবার সঙ্গেই কথা বলতে ইচ্ছে করে। কিন্তু, তা হয়ে ওঠে নাহ কিছু বিখ্যাত সমস্যার কারণে।
বিখ্যাত সমস্যা বলতে, বাঙ্গালীর কিছু বিখ্যাত সমস্যা। যাইহোক, আমার কাছে তখন কোন মোবাইল / ঘড়ি ছিল নাহ। কিন্ত, খুব প্রয়োজন ছিল সময়টা জানার। তাই সেই মেয়েটার কাছে জানতে চাইলাম, এখন সময়টা কত?!
সময়টা বলে সে তার রাস্তায় আর আমি আমার।
তার কিছু দিন পর শুনলাম সে তার এবং আমার কিছু বন্ধুদের বলেছে, আমি নাকি তাকে পছন্দ করি !
এটা শুনে আমি তো পুরাই (####) থাক না বলি।
তারপর,সেই মেয়েটার সঙ্গে কথা বললাম ফেসবুকে।

‌‍বাঙ্গালীর কিছু বিখ্যাত সমস্যার কারণেই সবার সাথে কথা বলতে ইচ্ছা করে নাহ। ক বলতে শুধু কলকাতা নাহ, ক বললে ধরে নেয়, চলো আমরা কলকাতা যাই।
< হঠাৎ এসব কথা আমাকে বলার কারণ কি?!
কারণ, তুমি সময় বলতে ধরে নিয়েছ, আমার সমগ্র পৃথিবী জুড়ে শুধু তুমিই। আবার সেইটা সবাইকে বলে বেড়িয়েছো।!

কি অবস্থা বাঙ্গালির!
< তুমি কি বাঙ্গালী নও?

অবশ্যই আমি বাঙ্গালী,,, তবে, বাঙ্গালীর কিছু বিখ্যাত সমস্যা ত্যাগ করে আমি বাঙ্গালী ।
< ওহ !!!!
যাইহোক, মজা পাইলাম।
আবার, একদিন এক দাদুর সঙ্গে দেখা। দাদু শিক্ষিত মানুষ। সবকিছুই বোঝেন।
তো যাইহোক, দাদু আমাকে দেখেই বললেন,
< তোর সবকিছুই ঠিক আছে,শুধু চুলটা ঠিক নাই।
কেন দাদু চুল কি অপরাধ করেছে?
< অপরাধ করেনি তবে, বেশি বড় হয়ে গেছে। কাঁটতে পারিস না? মানুষ খারাপ বলে তো।
তাহলে তুমি বলতে চাচ্ছ,আমার শুধু চুলটাই খারাপ,,,আর কোন খারাপ দিক নাই?
< আর তো দেখি নাহ!
তাহলে শোনো, তোমার মতো কিছু মানুষ আছে যারা আমাকে ভাল বলে। এর কারণ তোমার মতে হতে পারে, আমার কোন খারাপ দিক নেই।
আবার কিছু মানুষ আছে, যারা আমার খারাপ দিক খোঁজার চেষ্টা করে। কিন্তু, খুঁজে পায় নাহ। পায় নাহ কারণ, আসলেই আমার কোন খারাপ দিক নেই তোমার মতে।
আর তুমিই তো বলো, কাউকে হতাশ হতে দিবি নাহ,ব্যর্থ হতে দিবি নাহ। চেষ্টা করবি সবাইকে সাহায্য করার। তাই তারা যাতে হতাশ না হয় আর তাদের চেষ্টা টা যাতে বৃথা না হয় সেই কারণে আমার চুল রাখা। যার ফলে,তারা চুল দেখে বলতে পারে, এই তো পেয়ে গেছি।
তারপর, দাদু চুপ !
কিন্তু, আমি মজা পাইছিলাম।
এতো কথা বলছি কেন !?
কারণ,
কথা তো কথা নাহ,
কথা হচ্ছে কথা তা নাহ,
কথা হচ্ছে কথা কথার মতো,
কথাটা কি সেটাই হলো কথা...!
এখন আমার কথা হচ্ছে, মজা পাইলাম !
FB_IMG_1595093547709.jpg

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Logo
Center