গরিবের গ্রিল চিকেন রেসিপি।। ঘরে থাকা উপকরণে গ্রিল।। Grill Chicken Recipe Bangla.....


আসসালামু আলাইকুম আশা করছি সকলে অনেক অনেক বেশি ভালো আছেন। আমিও ভাল আছি আলহামদুলিল্লাহ। আবারো ফিরে এসেছি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপিটি হচ্ছে, গরিবের গ্রিন। আশা করছি রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে।
এই রেসিপিটি তৈরি করতে আমাদের যে সকল উপকরণ লাগে...

উপকরণ -
১.বয়লার মুরগির রান,
২.লবণ,
৩. মরিচ গুড়ি,
৪.হলুদ গুড়ি,
৫.ধইনা গুড়ি,
৬.জিরা গুড়ি,
৭.গরম মসলার গুড়ি,
৮.লেবুর রস,
৯.সরিষার তৈল ,
১০.সয়াবিন তৈল ,

প্রস্তুত প্রণালী -
প্রথমে আমি মুরগির দুটো রান অর্থাৎ থানসহ নিয়েছে খুব বড় করে। এরপর খুব ভালো করে ধুয়ে কেচে কেঁচে নিয়েছি। চিকেনে যেন কোন পানি না থাকে খুব ভালো করে চিপড়িয়ে নিতে হবে। এরপরে আমি যে সকল উপকরণ নিয়েছি সব উপকরণ গুলো একে একে দিয়ে দিব। আলতো হাতে মাখিয়ে নিব সব জায়গায় যেন মসলা গুলো ভালো করে মিশে যায়। রেস্টে রেখে দিব বিশ মিনিটের জন্য। এবারে চুলা একটা প্যান দিয়ে হালকা পরিমাণের সয়াবিন তেল দিয়ে গরম দিব। এখন চিকেনের যে অংশ সেটা দিয়ে দিব। একটা ঢাকনা দিয়ে ঢেকে ১০ মিনিট চুলা জাল মিডিয়ামে রেখে জাল করে নিচ্ছি। এবার উল্টে দিচ্ছি, আবারো ঢাকনা দিয়ে ঢেকে দিচ্ছি, এরকম করে ৩০ মিনিট ভালো করে ভেজে নিয়েছি। আর এভাবেই তৈরি করে নেওয়া হয়ে গেল গরিবের গ্রিল।
এই গরিবের গ্রিল আমার বাচ্চারা অনেক মজা করে খায়।আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে।
এতক্ষণ যারা আমার রেসিপিটি দেখেছেন তাদেরকে অসংখ্য ধন্যবাদ জানাই।
আপনারা সকলে ভালো থাকুন সুস্থ থাকুন এই কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি আল্লাহ হাফেজ।


▶️ 3Speak

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now