Bangladesh Japan Friendship

‘ডাক্তার-পুলিশ-ম্যাজিস্ট্রেটের ঘটনাটি যদি জাপানে হতো তাহলে কথোপকথন কেমন হতো:

ম্যাজিস্ট্রেট: সুমিমাসেন (আমাকে ক্ষমা করবেন),

আপনার কি মুভমেন্ট পাস আছে?
ডাক্তার: সুমিমাসেন (আমাকে ক্ষমা করবেন) আমি জেনেছি যে ডাক্তারদের মুভমেন্ট পাস লাগে না!
পুলিশ: মোশি ওয়াকে গুজাইমাসেন (দয়া করে কিছু মনে করবেন না) আপনার আইডি কার্ডটা কি দেখতে পারি? অনেকে অনৈতিকভাবে সুযোগ নেয় তো তাই!
ডাক্তার: সুমিমাসেন (আমাকে ক্ষমা করুন) তাড়াতাড়ি বের হতে গিয়ে বাসায় ফেলে এসেছি। আমি বিএসএমইউর (পিজি) একজন সহযোগী অধ্যাপক, আমার গাড়িতে ডাক্তারি কিছু সরঞ্জাম আছে, চাইলে দেখতে পারেন।
ম্যাজিস্ট্রেট: হনতোনি সুমিমাসেন (সত্যিই আমরা দুঃখিত)। আপনার সহযোগিতার জন্য অনেক ধন্যবাদ! দয়া করে আইডি কার্ড সাথে রাখবেন, সবিনয় অনুরোধ করছি। সাবধানে যাবেন।
ডাক্তার: ইইএ কচিরাকছো আরিগাতো গোজাইমাস (আপনাদেরকেও ধন্যবাদ) আপনাদের দায়িত্ব দেখে আমি মুগ্ধ! করোনা মোকাবেলায় সবাই একসাথে কাজ করবো ইনশাআল্লাহ। ভাল থাকবেন।
পুলিশ: দায়িত্বের খাতিরে আপনাকে কষ্ট দেয়ার জন্য গোমেন নাসাই (ক্ষমা প্রার্থী)। সাবধানে যাবেন।
[সত্যি বলতে আমাদের ম্যানার, এটিকেটের যথেষ্ট ঘাটতি আছে। এটা আমাদের জাতীয় সংকট!]’
পাঠশালা নামক একটি গ্রুপে এই পোস্টটি দেয়ার পর নিচে একজন কমেন্ট করলো-
‘জাপানে কি মুক্তিযুদ্ধ হয়নি?’

Japan-Bangladesh-Summit-Meeting-and-Other-Events-760x490.jpg
copyphoto

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Logo
Center