ঘুরাঘুরি

প্রথমবার বান্দরবান গিয়েই তিন্দুর প্রেমে পড়ে গিয়েছিলাম । এরপর যতবার এই রুটে গেছি রাজা পাথরের উপরে বংড নামক এই জায়গাটায় থামি নাই এমন হয় নাই । এখানে একটা পাথর আছে,আমার অনেকদিনের ইচ্ছা সেই পাথরটার উপর তাঁবু খাঁটিয়ে একটা রাত ঘুমাবো।কিন্তু হঠাৎ করেই TOB তে একটা পোষ্টে দেখলাম সেই পাথরটার গায়ে কে যেন স্প্রে দিয়ে কি নাম লিখে রেখেছে। ছবিটা দেখেই কলিজায় আঘাত লাগছিল। মনে হচ্ছিল নীরব প্রকৃতির বুকে দগদগে একটা ঘাঁ ! এরপর পহেলা বৈশাখের ছুটিতে যখন যাই,তখনই দেখে এসেছিলাম লেখাটাকে তোলা সম্ভব। সিদ্ধান্ত নিয়েছিলাম এরপর যখন এই রুটে আসবো,এই লেখাটা আর থাকবে না। গত ৩০ তারিখে সেখানে দিয়ে ফেরার সময় আমাদের Wild Adventure এর পুরো টিম যখন আশেপাশের পলিথিন পরিস্কারে ব্যস্ত । আমি সাথে করে নিয়ে যাওয়া ময়লা পরিস্কারক দিয়ে একমনে লেখাটা ঘষে ঘসে তুলছিলাম । মজার বিষয় আমি কাউকে না ডাকলেও কিছুক্ষন পর দেখি গাইড অংসাই এবং বোটের হেল্পার মংসাই উ নিজে থেকে এসে আমার সাথে হাত লাগিয়েছে। আরও ভাল লেগেছে আমি এটা পরিস্কার করার পর অনেকই পাথটার নিচে গিয়ে ছবি তুলতেছিল।
আসুন প্রকৃতিকে উপভোগ করি এবং ভবিষ্যত প্রজন্মের জন্য পরিস্কার রাখি ।
ছবি: Adnan Hossain image

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now