আমাদের গ্রাম।

লাল সবুজের দেশ। বাংলাদেশ।
এদেশের প্রাকৃতিক দৃশ্য মুগ্ধ করে আমায়।
আমি প্রেমে পড়ি আর একবার।
এদেশের পথে ঘাটে ভালো লাগা ছড়িয়ে-ছিটিয়ে আছে, আমি কুড়িয়ে নিই কিছু ভালোলাগা।
ভালো থাকি কিছুক্ষণ।
আমি বিমোহিত হয়,
প্রেমে পড়ি আরো একবার।

আমাদের দেশের গ্রামের পথ, গ্রামের মধ্য দিয়ে, নদির কুল ঘেষে বয়ে চলে গ্রামের কিছু পথ।
ধান ক্ষেতের পাশ দিয়ে হেটে চলার জন্য আরেকটি পথ মুগ্ধ করে আমায়। প্রেমে পড়ি আরেকবার।

খোলা আকাশের নিচে দারিয়ে থাকাটাও কষ্টকর, লাল সবুজের বাতাস একটু বেশিই ঠান্ডা। প্রান টা মুহূতেই জুরিয়ে যায়।
গাছগুলো হেলে পরে।
সত্যিই অতুলনীয় দৃশ্য। মুগ্ধ করে আমায়,
প্রেমে পড়ি আরেকবার।

আমরা ভাত খাই, আচ্ছা এটা কোথা থেকে আসে?
আমাদের গ্রামের কৃষকেরা চাষ করে।
মাথার ঘাম পায়ে ফেলে চাষ করে এরা।
ছোট ছোট ধান গাছগুলো বড় হয় একসময়।
একটা ধান থেকে শত শত ধান উতপাদিত হয়।
এই ক্ষেতগুলো মুগ্ধ করে আমায়,
প্রেমে পড়ি আরেকবার।

পথের পাশে কাশফুল টা যেন একটু বেশিই দুষ্ট, বিমোহিত করে আমায়, মুগ্ধ করে আমার ভালো লাগার অপরাধে,
মুগ্ধ হয় আমি, প্রেমে পড়ি আরেকবার।

আমাদের দেশ, আমার দেশ, বাংলাদেশ, ভালবাসি বাংলাদেশ, ভালবাসি তোমার অপরূপ সৌন্দর্য, মুগ্ধ হয় আমি, প্রেমে পড়ি আরেকবার।
ধন্যবাদ।
image
image
image

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now