মিঠাপুর এল এন হাইস্কুল-আমার প্রানের স্কুল, এই স্কুলটিকেই আজ আমি আপনাদের সামনে তুলে ধরছি।

মিঠাপুর এল এন উচ্চ বিদ্যালয়

মিঠাপুর এল এন উচ্চ বিদ্যালয়, আমার প্রানের বিদ্যালয়, বিদ্যালয়টি আমার অহংকা, বলতে পারেন এই বিদ্যালয়টিতে লেখা পড়া করেই আজ আমি এতদুর আসতে পেরেছি। এবার জানা যাক আমার স্কুলটর অবস্থান ও ঠিকানা-

images (6).jpeg

চিত্র-১ঃ মিঠাপুর এল এন উচ্চ বিদ্যালয়।

মিঠাপুর এল এন উচ্চ বিদ্যালয়টি ঢাকা বিভাগের মাদারীপুর জেলার মাদারীপুরের সদর থানার দুধখালী ইউনিয়নের মিঠাপুর নামক স্থানে অবস্থিত। স্কুলটি ইংরেজি ১৯১৪ বা ১৯১৫ সালে প্রতিষ্ঠিত। স্কুলটির নামকরন করা হয় সেকালের একজন প্রধান শিক্ষক লক্ষী নারায়ণ শিকদারের নামানুসার। স্কুলটিতে প্রায় ২০০০ ছাত্র-ছাত্রী লেখা পড়া করে। এই স্কুলের প্রাক্তন অনেক শিক্ষাথীই এখন সরকারী-বেসরকারী অনেক বড় বড় পদে চাকুরীরত আছেন। স্কুলটির সামনে দিয়ে একটি পাকা রাস্তা চলে গেছে, যে রাস্তাটা ঢাকা-মাদারীপুরের সাথে মানুষের যাতায়াতকে অনেক সহজ করে দিয়েছে।

images (5).jpeg
image source

চিত্র-২ঃ একাডেমিক ভবন।

স্কুলটিতে ২৭ জন শিক্ষক-শিক্ষিকা রয়েছেন। যারা মোটামুটি সবাই উচ্চ শিক্ষায় শিক্ষিত। এবংং সবাই ছাত্র-ছাত্রীদের সঠিকভাবে পাঠদানে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকেন। স্কুলটির সুনাম এবং সফলতা স্থানীয় গন্ডী পেরিয়ে সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। আমার বাড়ি থেকে স্কুলটির দুরুত্ব প্রায় ৫ কিলোমিটার। আমরা যখন স্কুলে যেতাম, সে সময় যোগাযোগ ব্যবস্থা মোটেই ভাল ছিল না, আমরা পায়ে হেটেই স্কুলে যেতাম। এখানেই আমি ক্লাস সিক্স থেকে এস এস সি প্রযন্ত লেখা পড়া করেছি। তাই স্কুলটির সাথে আমার একটা আবেগ জড়িয়ে আছে, আমি চাই এই স্কুলটি আজীবন এভাবেই আমার মত হাজার হাজার মানুষকে শিক্ষা দান করে তাদেরকে সামনের দিকে পথ চলতে সাহায্য করে।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
1 Comment
Ecency