ডিমের বিস্কুট পিঠা

আসসালামু আলাইকুম বন্ধুরা আশা করি আপনারা সকলে ভালো আছেন । আজ আমি আপনাদেরকে তৈরি করে দেখাবো দুইটা ডিম দিয়ে মজাদার বিস্কুট পিঠা ।
প্রথমে আমি একটা মিক্সিং বােলে দুইটা ডিম ভেঙে নিলাম । এখন এর মধ্যে দিয়ে দেবো হাফ কাপ চিনি । এবার এই দুটো উপকরণকে ভালোভাবে মিশাবো যাতে চিনিটা গলে ডিমের সাথে মিশে যায় । এবার এর মধ্যে দিয়ে দেবো ২ টেবিল চামচ সয়াবিন তেল. সামান্য লবণ ও হাফ চা চামচ ভ্যানিলা এসেন্স । ভ্যানিলা এসেন্স দিব এই কারণে যাতে ডিমের গন্ধটা না থাকে । এখন আবারো সমস্ত উপকরণ গুলো আরেকটু মিশিয়ে নিব ।
এখন এরমধ্যে আমি দিবো ময়দা । প্রথমে আমি ১ কাপ ময়দা দিয়ে একটু মাখালাম । এরপর প্রয়োজন মতন আরও ময়দা দেব । ২ টা ডিমের জন্য আমার দুই কাপ ময়দা লেগেছে ।এটাকে ভালোমতন মুথে একটা ডো তৈরী করব ।
ডো করা হয়ে গেলে ডো টাকে সমান চার ভাগে ভাগ করে নেব । এবার এটাকে রুটির মতন করে বেলে নেব কিন্তু সাধারণ রুটির থেকে একটু মোটা রাখবো । রুটির মতন বেলা হয়ে গেছে । এখন আমি রুুটি টাকে বিভিন্ন সেপে কেটে নিব ।
আমি গোল লম্বা ও পাতার সেপে কেটে নিলাম । এবার আমি এইগুলাকে ডুবো তেলে ভেজে নিব । ভাজার সময় চুলার আঁচ মিডিয়ামে রেখে ভাজবো । এটাকে বেশি কড়া করে ভাজা যাবেনা । বেশি কড়া করে ভাজলে পিঠাটা শক্ত হয়ে যাবে মিডিয়ামে ভাজলে পিঠের মধ্যে বিস্কিটের মতন একটা নরম ভাব থাকবে তাতে খেতে অনেক সুস্বাদু হবে ।
আমার পিঠা গুলা ভাজা হয়ে গেলো দেখুন এটা দেখতে কত সুন্দর লাগছে ।
IMG_20201018_180059.jpg

আশা করি আপনাদের সকলের ভাল লেগেছে । আমি এই বিস্কুট পিঠা টি বানানোর সময় আমার মেয়ে রশনী জান্নাতি সমস্ত প্রক্রিয়াটি ভিডিও করেছে । আপনাদের সহজে বোঝার স্বার্থে ভিডিওটি আমি এখানে দিলাম ।

উপকরণ :
২ টা ডিম
২ কাপ ময়দা
½কাপ চিনি
½ চা চামচ ভেনিলা এন্সেস
২ টেবিল চামচ সয়াবিন তেল
সামান্য লবণ

H2
H3
H4
3 columns
2 columns
1 column
2 Comments
Ecency