শুনছি ঝড় আসবে পশ্চিমবঙ্গে।

IMG-20210404-WA0008.jpg

বন্ধুরা,
আবার চলে এসেছি রোজকার মত আপনাদের মাঝে নিজের কথা নিয়ে।
দুদিন ধরে খবরের চ্যানেল এ ঝড় আসবে, ঝড় আসবে করে তোলপার করে দিচ্ছে।
আমার খুব একটা বিশ্বাস নেই; কিসে বিশ্বাস নেই জিজ্ঞাসা করছেন?
আরে ওই আবহাওয়া দপ্তরের খবরে আমার বিশ্বাস নেয়।
আরে জানি জানি, বলবেন তো যে আমফান এর ভবিষ্যৎ বাণী তো মিলে গেছিলো।
একবার ক্লাস এ পাশ করলে তো তাকে ভালো ছাত্র আখ্যা দেওয়া যায় না!
তেমনি আমার সারাজীবন এর অভিজ্ঞতায় বলতে পারি, যতবার আবহাওয়া দফতর ভবিষ্যৎ বাণী করেছে তার এক্ শতাংশ বোধ হয় বাস্তবায়িত হয়েছে।
কাজেই আমার বিশ্বাস নেই।

প্রতিবার পূর্ব পরিকল্পনা করে ঝড় আসার প্রতিক্ষায় আগাম সব সরঞ্জাম জোগাড় করে হা করে বসে থেকে কোনো লাভ হয়নি।
তারপর থেকে না আচালে বিশ্বাস নেই প্রবাদটি আবহাওয়া দপ্তরের ক্ষেত্রে বিশেষ করে মেনে চলছি।

ভাবুন একবার একেতেই এত অসহ্য গরম, তার উপরে লোডশেডিং; এর মধ্যে একটু ঝড় বাতাস এর খবর মনকে প্রশান্তি দেওয়া শুরু করেছে; কিন্তু সেই মত ঝড় যদি না এসে বিট্রে করে কোনো সাধারণ মানুষ এর মাথার ঠিক থাকে?

IMG-20210417-WA0012.jpg

গতবার তো আম ফান এসে শুধু ঝড় নয় ৭দিন এর লোডশেডিং উপহার দিয়ে গেছিলো।
কি বলবো মশাই কি হ্যাপা ভোগ করেছি।
দোতলায় জল তুলতে তুলতে আমার তো নিজেকে কুলি মনে হতে শুরু করেছিল।
"সারি দুনিয়াকা বোঝ হাম উঠাতে হ্যাঁয়।"
এমনিতেই রোগা পটকা মানুষ তার উপরে ওই জল ভরা ভারী বালতি তুলতে গিয়ে ভবলীলা সাঙ্গ হবার জোগাড় হয়েছিল।
পটল তুলতে তুলতে বেঁচে গিয়েছিলাম। জানিনা বাপু এইবার কি অপেক্ষা করছে।
যাক বাড়িতে মোমবাতি, কেরোসিন এর পর্যাপ্ত যোগান রাখবেন।
কারণ দুম করে আবহাওয়া দফতর পাশ করে গেলে কাজে আসবে।
সাবধানে মার নেই।
এমনিতেই হাঁচি কাশি দিলেই কারেন্ট হওয়া তার উপরে ঝড় হলে তো কথাই নেই কখন যাবে আর কখন ফিরবে তার খবর BBC World এর ও জানা নেই।
যাক বাবা আমি টাঙ্কি তে জল তুলে রেখেছি, পাছে আবার আমার বউ গতবারের মত জল তলায় আমায় দিয়ে! ভাবলেই শরীরটা আজ ও অসুস্থ লাগে ।
আজ আসি, সবাই প্রয়োজনীয় জিনিস হাতের কাছে রাখবেন।
নমস্কার।

IMG_20210521_233851.jpg

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Ecency