আমার পরিচিতি পর্ব : My introductory post on bengali

যদিও আমার ইন্ট্রো পোস্ট আমি দিয়েছি এবং এটি আমার দ্বিতীয় পোস্ট, এই কমিউনিটিতে বাংলায় আমার পরিচয় পুনরায় দিতে যাচ্ছি। কারণ অনেক খুঁজে এটাই একমাত্র কমিউনিটি পেলাম যেখানে বাংলা ভাষাভাষীরা নিয়মিত লিখে। তাই নিজস্ব দেশ ও ভাষার কমিউনিটিতে নিজেকে পরিচিত করাটা দরকার মনে করছি, তাই এই ইন্ট্রো।

20200705_172457.jpg

সংক্ষিপ্ত পরিচয়

আমি তাশ্রি। সাগরকন্যা কক্সবাজার জেলায় আমার বাড়ি। থাকি চট্টগ্রাম শহরে। অনার্স ফাইনাল ইয়ারের ছাত্রী। পড়ছি জাতীয় বিশ্ববিদ্যালয়ে। সাবজেক্ট হল: পলিটিক্যাল সায়েন্স অর্থাৎ রাজনীতি বিজ্ঞান। করোনার কারণে আপাতত ঘরে আছি।

আমার সখ

আমি একটু আনন্দপ্রিয় মানুষ। ভালো লাগে বই পড়তে। একদম নেশার মত। ছোট বেলা থেকে পড়ি। তখন গোয়েন্দা কাহিনী বেশি পড়তাম। এখন উপন্যাস, কবিতা, গল্প পড়ি।

বই পড়া ছাড়াও আরেকটা কাজ খুব বেশি ভালো লাগে। সেটা হচ্ছে ভ্রমণ। ঘুরতে প্রচণ্ড ভালোবাসি। ঘোরাঘুরি নিয়ে একটা পোস্ট দেব আগামীকাল, @bdcommunity গ্রুপে চলমান কনটেস্টে অংশ নেব। তখন ভ্রমণ নিয়ে বিস্তারিত বলবো আশা করি।

আর ভাল লাগে রান্না করতে। যদিও রান্নার সময় এবং সুযোগ খুব বেশি পাই না। আর পারিও না খুব একটা। আমার রান্নার মাস্টার ইউটিউব। মাঝে মাঝেই ইন্টারনেট থেকে দেখে বিভিন্ন রেসিপি ট্রাই করি। কখনো খেতে দুর্দান্ত হয় আবার কখনো মুখে দেওয়া যায় না। তখন সবাই মজা নেয়।
20190412_203604.jpg

নিজের সম্পর্কে

ছোটবেলা থেকে আমি কিছুটা অন্তর্মুখী টাইপের। কথা কম বলি। হুট করে মানুষের সাথে মিশে যেতে পারি না। নতুন কোন পরিবেশে গেলে গুটিসুটি মেরে বসে থাকি।

ক্রিয়েটিভ কাজ করতে ভালো লাগে। ক্রিয়েটিভ মানুষদের পছন্দ করি।

সব কিছু পজিটিভলি নেওয়ার চেষ্টা করি। জীবন সম্পর্কে আমার স্ট্র্যাটেজি হলো এনজয় উইথ ফেইথ এন্ড লাভ।

ভবিষ্যত পরিকল্পনা

ভবিষ্যৎ নিয়ে আমার কোনো পরিকল্পনা নেই। আমি বর্তমান নিয়ে থাকতে চেষ্টা করি। আপাতত পড়াশোনা কমপ্লিট করতে চাই। তারপর চিন্তা করব কি করা যায় না করা যায়।

তবে আমার কিছু স্বপ্ন আছে। আমার যদি কখনো সামর্থ্য হয় তাহলে ইচ্ছা আছে একটি এতিমখানা করার। যেখানে অসহায় পথ শিশুদের আবাসন শিক্ষা এবং বেড়ে ওঠা নিশ্চিত করা হবে।

এরকম কিছু বলেন থেকে কাজ করার স্বপ্ন নিয়ে প্রতিদিন ঘুমাতে যাই। জানি না পূরণ করতে পারব, কি পারব না! চেষ্টা করে যাব।
20200708_165701.jpg

উপসংহার

হাইভ ব্লকচেইনে মূলত এক বন্ধুর মাধ্যমে উদ্বুদ্ধ হয়ে এসেছি। এখন পর্যন্ত ভালো লাগছে। এখানে যে সুন্দর একটি কমিউনিটি তৈরি হয়েছে এবং তারা পারস্পরিক যে সুসম্পর্ক বজায় রেখে ব্লগিং করে যাচ্ছে, এটি নিঃসন্দেহে প্রেরণাদায়ক। চেষ্টা করব আমার নিজস্ব কিছু কাজ এবং লেখা এখানে পোস্ট করতে।

আপনাদের সহযোগিতা এবং পরামর্শ আমাকে সামনের দিনগুলোতে চলার পথে সহযোগিতা করবে। তাই আশা করি আপনাদের কমিউনিটির একজন নতুন সদস্য হিসেবে আমাকে সাদরে গ্রহণ করে নেবেন এবং কোন ভুল ত্রুটি হলে শুধরে দিবেন।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
14 Comments
Ecency