বর্ষামুখর একটি দিন !

10.JPG

বর্ষামুখর একটি দিন

কিছুদিন ধরে অনেক গরম পড়েছে , গতকাল আমাদের এইদিকে অনেক বৃষ্টি হয়েছে , যদিও যেটা যেমন তেমন বৃষ্টি না , বলতে গেলে ঝড় হয়েছিল , কালকে সকালের দিকে আকাশটা যদিও অনেক পরিষ্কর ছিল কিন্তু হঠাৎ করে সন্ধ্যার দিকে বৃষ্টি শুরু হয় , অন্যান্য দিনে গুলোতে আমাদের বাসায় অনেক গরম লাগে আর সেই গরমের কারণে মাঝে মাঝে ঘুমেও ধরনে কিন্তু গতকাল রাতে অনেক ওজর একটা ঘুম হয়েছে , আমাদের বাড়িতে কল করার পর শুনি যে ওখানেও অনেক বৃষ্টি হয়েছে , তাও আবার পুরোদিন ধরে। আমাদের এখানে যখন একদম ঝড় হচ্ছিলো তখন বাড়ির ঐদিকে নাকি বৃষ্টি প্রায় থেকে গেছে। আসলে সত্যি বলতে আমি কালকের বৃষ্টিটাকে অনেক উপভোগ্য করেছি।

যখন আমাদের এখানে বৃষ্টি হচ্ছিলো তখন আমি পড়তে বসেছিলাম। কিন্তু বৃষ্টি দেখে আমি পড়া থেকে উঠে একটু বারান্দায় দাড়াই , সত্যি বলে আমি সচরাচর বৃষ্টি অপছন্দ , যদিও একটা বলা ঠিক না। যখন আল্লাহ যেটা সেই সেটাকেই আমাদের খুশি মনে গ্রহণ করে উচিত। কিন্তু আমার কাছে সত্যি বলতে বৃষ্টিটা তেমন ভালো লাগে না। গতকালকের বৃষ্টিটা কেনজানি আমার আগের দিনের কথা গুলো মনে করিয়ে দিয়েছে। আসলে , আমরা বৃষ্টির সময় সবাই একসাথে বৃষ্টিতে ভিজতাম। সেই কথা হটাৎ করে কেন জানি এখন মনে পরে গেলো !

আচ্ছা আপনারা কি বৃষ্টিতে ফুটবল খেলতে ভালোবাসতেন ? যদি , উত্তর হ্যা হয় , তাহলে আপনারা অবশ্যই বৃষ্টির দিনে গুলোকে মন খারাপ করে বসে থেকেন , যদি আপনি বন্ধুদের থেকে অনেক ধরে কোথাও অবস্থান করেন ।

মাঝে মাঝে অনেকেই বলে যে বাড়ির ছাদে গিয়ে বৃষ্টিতে ভিজতে কিন্তু এই বৃষ্টিতে ভিজে কোনো মজা পাওয়া যায় না , তাই আমি আজ পর্যন্ত মনে হয় ১বার কি ২ বার ই বৃষ্টিতে ভিজেছি ঢাকায় থেকে অবস্থায়। আর যদি বাড়ির কথা বলেন তাহলে তো হিসাব দেয়া যাবে না। আর প্রথম প্রথম যখন বৃষ্টিতে ভিজতাম তখন তো তারপরদিন প্রচন্ড জ্বর আসতো। যদিও ২দিন নাপা খাবার পর ঠিক হয়ে যেত কিন্তু ওই ২ দিন আমি বিছানা থেকে নড়তেও পারতাম না , প্রচুর তাপমাত্রা থাকতো শরীরে ।

আবার মাঝে মাঝে যখন অতিরিক্ত বৃষ্টি হতো তখন আবার ভয় করতো , আমাদের গ্রামের বাড়িতে আমাদের ঘরটা ছিল টিনের , যদি প্রচন্ড বৃষ্টি হয় তাহলে ঘরবাড়ি উড়ে যাওয়ার আশংকা থাকে , সেই জন্য আমি আবার ঝড়োকে অনেক ভয় পেতাম। আবার মাঝে বৈশাখ মাসে তো এই প্রচন্ড ঝরার মাঝে ও আমি কুড়াতে যেতাম , আমাদের বাড়িতে আম গাছ থাকা সত্বেও আমি এই ঝড়ের মাঝে আম কুড়াতে যেতাম একমাত্র শখে , সবাই যেত আমি আমিও তাদের তালে তালে বের হয়ে যেতাম এই ঝড়ের মাঝেও।

Image source

mXkfdToSwHy1F6xC7iNSf4gD4njuiH2TJnH2d9a7sjEgsxpt7CEU4CDLL7mP9zQRVVSzCik54u9BzkowKWMTJGsSmkpZb2759qFbBrSDc.png

H2
H3
H4
3 columns
2 columns
1 column
1 Comment
Ecency