সূর্যগ্রাফি !!

সূর্য আমার ভালোলাগা ৷ মন খারাপের মাঝে সূর্য হলো আমার হাসির কারণ ৷ মানুষ হিসেবে যে আমার সূর্য তাকে আমি পাইনি ঠিক , তবে আকাশের ত্বরে উদয় হওয়া সূর্য আমার অনেক কাছের এক প্রেরণাদায়ক !

সূর্যাস্ত দেখতে আমার ভালো লাগে , দিন ভর তীক্ষ্ণতা দেওয়া সূর্যটা নিমিষেই ম্লান হয়ে যায় নতুন এক দিন আনতে ! কতই না ভালোলাগা কাজ করে ! শেষটাও যে ভালো হয় তা সূর্যাস্ত দেখেই বুঝা যায় ৷ আর একদিনের শেষ যে নতুন দিনের শুরুর বার্তা তা সূর্য থেকেই শেখা যায় !

যদিও আমি খুব ভালো ছবি তুলতে পারিনা তবে চেষ্টা করি , কিছুটা আবেগ থাকে ছবি গুলোতে আর বেশ খানিকটা স্মৃতি ! আমার তোলা সূর্যের অনেক ছবি আছে , আজ কিছু ছবি আর তার পিছনে আমার আবেগ আর কিছু স্মৃতি তুলে ধরবো আপনাদের কাছে ৷

IMG_20210511_221518.jpg

কোনও একবার অল্প কিছুদিনের জন্য বেড়াতে গিয়েছিলাম আমার গ্রামের বাড়িতে ৷ দক্ষিণাঞ্চলে বাড়ি তাই লঞ্চে করেই ফিরে আসছিলাম ৷ লঞ্চের ছাদে দাড়িয়ে দাড়িয়ে যখন মন খারাপ করছিলাম এই ভেবে যে আবার সেই বদ্ধ নগরীতে যেতে হবে তখন এই ছবিটা তুলেছিলাম ৷

IMG_20210511_221539.jpg

দীর্ঘদিন ধরে বাসায় থাকা , করোনা পরিস্থিতিও ভালো না , বাহিরে যাওয়া যাবেনা ৷ উপায় নেই কোথাও যাবার ৷ ছাদে গিয়ে একটু খানি খোলা বাতাস নেবার ব্যর্থ চেষ্টা করছিলাম ! তখন এই সূর্যাস্ত দেখছিলাম আর ভাবছিলাম নতুন দিনে হয়তো ভালো কিছু আসবে ৷

IMG_20210511_221606.jpg

নানু বাড়ি বেড়াতে গিয়েছিলাম , গ্রামের রাস্তা দিয়ে অনেকটা পথ হেটে ঘুরে বেড়ানোর পর এমন আলোকরশ্নি দেখে সত্যিই মুগ্ধ
হয়েছিলাম ৷ বলা যায় নতুন করে সূর্যের প্রেমে পরেছিলাম ঐদিন !

IMG_20210511_221643.jpg

তীব্র গরম ছিল ঐদিন , হঠাৎ করে আকাশে মেঘ করলো , এক পশলা বৃষ্টি হলো ৷তারপর আকাশটা মুহূর্তেই পরিষ্কার হয়ে গেলো ! মেঘ রাশি পুরো আকাশে বিচরণ করলো আর সূর্য তার মাঝ দিয়ে আস্তে আস্তে অস্ত যেতে
লাগলো ৷

IMG_20210511_221701.jpg

পুরোদিন ঘুরোঘুরি করে চাঁদপুর থেকে ঢাকায় ফিরে আসার সময় লঞ্চের বারান্দায় বসে এই ছবিটা তুলেছিলাম ৷ ছোট একটি ট্রলারের মাঝ দিয়েও সূর্যরশ্নি নদীতে প্রতিফলিত হচ্ছিলো ৷ এমন দৃশ্য বাঁধার মাঝে আমার কাছে এগিয়ে যাবার প্রেরণা ছিল !

IMG_20210511_221719.jpg

গ্রামের মেঠো পথ দিয়ে হেটে যাচ্ছিলাম ৷ গাছপালার জন্য রাস্তা প্রায় অন্ধকার হয়ে গেছিলো ৷ তখনই রাস্তায় দাড়িয়ে গাছের মাঝ দিয়ে সূর্যের অস্ত যাবার এই দৃশ্য দেখেছিলাম ৷

ধন্যবাদ সবাইকে আমার লেখা প্রবন্ধটি পড়ার জন্য ৷ আজকের মতন বিদায় নিচ্ছি ৷সবাই ভালো থাকবেন এই কামনা করছি ৷

H2
H3
H4
3 columns
2 columns
1 column
1 Comment
Ecency