লকডাউন এর ভিতরেও একটু ঘুরে আসলাম ll জিয়া ব্রিজ ll

সবাইকে ভ্রমণের শুভেচ্ছা

হ্যালো বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন আমিও অনেক ভালবাসি। দেশের লালটা থাকা অবস্থাতেও আমি আর আমার এক বন্ধু মিলে মোটরসাইকেল জার্নি করে খানসামা থানা। খানসামা থানা থেকে দুই কিলোমিটার দূরে এই ব্রিজ অবস্থিত। ব্রিজ টি তারেক জিয়া উদ্বোধন করেছিলেন। তার নামেই ব্রিজ টি রাখা হয়।

ঘোরাঘুরি কার না ভালো লাগে, যদি থাকে বন্ধুর পাশে। দুই বন্ধু মিলে মোটরসাইকেল বেয়ে ছুটলাম ব্রিজের টানে।

এখন শুরু করি ভ্রমনের কাহিনী, আমি কোথায় গিয়েছিলাম আমার এক চাচাতো বোনের বাসায়। আমার চাচাতো বোনের বাসা হচ্ছে খানসামা থানা। সেখানে গিয়ে শুনলাম এখান থেকে দুই কিলোমিটার দূরে একটি সুন্দর ব্রিজ আছে। সেই ব্রিজ টি দেখার জন্য আমি আমার বন্ধু মিলে বার হয়ে যাই। সেখানে গিয়ে দেখি প্রায় ব্রিজ লম্বা প্রায় দুই কিলোমিটার। ব্রিজের চতুর্পাশের রয়েছে বালুচর। আমি আশেপাশের মানুষের কাছ থেকে শুনেছি এখানে অনেক দূর দূরান্ত থেকে মানুষ আসে ব্রিজ দেখার জন্য। বিশেষ করে বিকালবেলা আড্ডা জমে ওঠে ফ্রিজের মধ্যে।

ব্রিজের নিচে রয়েছে অতউল পানি। যেখানেতে পানি নেই সেখান থেকে ভালো তুলতেছে স্থানীয় লোকজন রা। সেটাই হচ্ছে তাদের অর্থের উপার্জনের একটি মাধ্যম।

ব্রিজের চতুর্পাশে রয়েছে মনোরম পরিবেশ। গাছপালা থেকে শুরু করে বিভিন্ন রকমের ন্যাসারাল দৃশ্য। এখানকার স্থানীয় লোকেরা বলে বিশেষ করে যখন চতুর্পাশে পানি দিয়ে ভরাট হয়ে যায়। তখন দেখতে এর দৃশ্য নাকি আরো অন্য রকম হয়ে যায়। তো আমরা ওইখানকার স্থানীয় না, সে দৃশ্যটা আমরা মিস করে আসছি। সে দৃশ্য দেখতে হলে আমাদের যেতে হবে বর্ষাকালীন সময়। তাহলে আমরা দেখতে পারবো সেই দৃশ্য।

ব্রিজ টি দেখার আমার কোনো ইচ্ছে পোষণ ছিল না। আমার বন্ধুদের জোরে গিয়েছিলাম সেই ব্রিজ দেখতে। তারপর যখন চলে যাই ব্রিজ দেখতে, বা যখন আমরা ব্রিজের কাছাকাছি। পুরোপুরি ভাবে দেখে আমি অনেক আনন্দিত হয়। তারপর আমি আমার বন্ধুকে ধন্যবাদ জানাই। কারন তার জোরে আসলাম ব্রিজ দেখতে।

আশা করি আপনারা কেউ যদি এই ব্রিজ দেখতে আসার পরিকল্পনা করে থাকেন আমার লোকেশন দেওয়া থাকবে আপনারা চাইলে সেই লোকেশন অনুযায়ী আসতে পারেন।

আমার এই পোষ্টের মাধ্যমে কোন রকম লেখার ভুল ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন। আর মনকে ভালো রাখতে হলে-বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা করবেন। ধন্যবাদ সবাইকে।

IMG_20210819_173639.jpg

IMG_20210819_174715.jpg

IMG20201112142026.jpg

IMG20201112143833.jpg

IMG_20201112_213132.jpg

IMG20201112144052.jpg

IMG20201112142635.jpg

IMG20201112142628.jpg

IMG_20210819_174800.jpg

( লোকেশনঃ খানসামা থানা )

আসলে আপনাদের সবার ভালো লেগেছে। আবারো ধন্যবাদ জানিয়ে আজকে এখানেই শেষ করলাম।

শুভেচ্ছান্তে-
@hayat221

Cc-
@bdvoter

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Ecency