রূপচাঁদা ফ্রাই

হ্যালো আমার প্রিয় বন্ধুরা,
আশা করি সবাই খুব ভাল আছেন।
আল্লাহর রহমতে আমিও খুব ভালো আছি।

রূপচাঁদা ফ্রাই .
আমার অনেক পছন্দের একটি মাছ রূপচাঁদা , রূপচাঁদা মাছ যখন আমার বাবা কিনে আনে তখন আমি সবচেয়ে খুশি হয় , কারণ অন্যান্য মাছের তুলনায় এই মাছের দাম একটু বেশি হয় , সবসময় এই মাছ খাওয়া হয় না , মাসে এক থেকে দুই বার রূপচাঁদা মাছ আমাদের বাসায় আসে , আজকে আমি এই রূপচাঁদা মাছের সম্পূর্ণ রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো , আর এই মাছের ফ্রাই আমার কাছে সবচেয়ে বেশি ভালো লাগে , আজকের রূপচাঁদা মাছ ফ্রাই আমি নিজের হাতে করেছি , সত্যি কথা বলতে এই মাছ ফ্রাই করার সময় আমার মা আমাকে অনেক সাহায্য করেছে , আমার মা না দেখায় দিলে হয়তো পারতাম না , কারণ আমি আগে কখনো রূপচাঁদা মাছ ফ্রাই করিনি , তাহলে আজকে আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে আমার রুপচাদা মাছের রেসিপি শেয়ার করবো।

IMG20210507021609.jpg

প্রথমেই আমি রূপচাঁদা মাছ গুলোকে বাজারের ব্যাগ থেকে বের করে একটি প্লেটে মাছগুলো কাটার জন্য নিলাম .

GFPVGvrAhXIlIIJzAMYBCBQkANS.webp

রূপচাঁদা মাছ গুলোকে ভালোভাবে কেটে পানি দিয়ে ভালো করে পরিষ্কার করে নিলাম .

IMG20210506223158.jpg

এখন আমি মাছের পেটের মধ্যে ছুরি দিয়ে তিনটি দাগ করে দিব , যাতে করে মসলা মিক্স করার সময় মাছের ভিতরে ভালোভাবে মসলাগুলো ঢুকে ও ভালো ভাবে প্রায় হয়।

IMG20210506224846.jpg

এখন আমি মাছের সাথে মসলা মিক্স করব ,উপাদানগুলো হলো- হলুদের গুঁড়া , মরিচের গুঁড়া , লবণ পরিমাণ মতো ও অল্প পরিমাণ আদা বাটা , রসুন বাটা দিয়ে মাছের সাথে ভালোভাবে মিশিয়ে নিলাম ,মিশানো হয়ে গেলে আমি মাছগুলো কিছুক্ষণের জন্য ফ্রিজে রেখে দিব।

IMG20210506225350.jpg

মাছগুলো ফ্রাই করার জন্য আমি সরিষার তেল ব্যবহার করেছি , সরিষার তেল মাছের স্বাদ বাড়াতে অনেক সাহায্য করে , কিছুক্ষণ পর আমি ফ্রিজ থেকে রূপচাঁদা মাছ গুলো ফ্রিজ থেকে বের করলাম ও তেলগুলো অনেকক্ষণ গরম করলাম , তেলগুলো গরম হয়ে গেলে তারপরে তেলের মধ্যে আমি একটি একটি করে মাছ ছেড়ে দিলাম ও ফ্রাই করা শুরু করলাম।

IMG20210507012631.jpg

রূপচাঁদা মাছ ফ্রাই করার সময় আমাদের অনেক সাবধান থাকতে হবে, যাতে করে কড়াই এর সাথে রূপচাঁদা মাছ লেগে না যায় , যদি লেগে যায় তাহলে উপরের চামড়া উঠে যাবে ,দেখতে সুন্দর হবে না , তাই গরম তেলের মধ্যে মাছগুলো ছেড়ে আমরা রূপচাঁদা মাছ ফ্রাই করব ও আস্তে আস্তে কাঠি দিয়ে মাছটাকে উল্টিয়ে দিব কিছুক্ষণের মধ্যেই তৈরি হয়ে যাবে রূপচাঁদা মাছের ফ্রাই।

IMG20210507021000.jpg

তৈরি হয়ে গেল সুস্বাদু রেসিপি রূপচাঁদা মাছের ফ্রাই , আমার সবচাইতে প্রিয় মাছ রূপচাঁদা মাছ , আমি আশাকরি আমার আজকের রেসিপি আপনাদের কাছে অনেক ভালো লাগবে , আপনাদের যাদের কাছে আমার এই রূপচাঁদা মাছের রেসিপি ভালো লেগেছে অবশ্যই আমাকে মন্তব্য করে জানাবেন , আর আপনাদের যাদের কাছে আমার মতো এই মাছ প্রিয় তারাও আমাকে কমেন্ট করে জানাবেন , আমার ব্লগে আসার জন্য আপনাদেরকে অনেক ধন্যবাদ , আমি আজকে প্রথম একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম ,যদি আপনাদের কাছে ভাল লাগে তাহলে নেক্সট আমি আরও রেসিপি আপনার সাথে শেয়ার করব , সবাই ভালো থাকবেন , সবাইকে অনেক ধন্যবাদ , সবাইকে রামাদান মোবারাক।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Ecency