প্রাঙ্ক করার প্রতিশোধ

প্রাঙ্ক করার প্রতিশোধ

rose-4925102_960_720.jpg
Image score

মন খারাপের সময় একদিন আমি একা একা পার্কের ভিতর দিয়ে হাঁটছিলাম। তখন বিকাল তিন টা হবে। হুট করে কেউ একজন এসে আমার মাথার মধ্যে লাল রং মিশানো পানি ঢেলে দিলো। আর আমার মাথা থেকে লাল রং মিশানো পানি গুলো সারাশরীলের মধ্যে ছড়িয়ে গেলো। আমার পরানো ছিল সাদা থ্রিপিচ। যার কারণে আমার জামা লাল রঙে পুরো নষ্ট হয়ে যাই। ছেলেটির দিকে আমি প্রচন্ড রাগ নিয়ে তাকিয়ে থাকি। ছেলেটিকে আমি কখনো দেখেনি এমনকি চিনিওনা। আমার রাগান্বিত চেহেরা দেখে সে হাসতে হাসতে বলতে লাগলো আপু এটি একটি প্রাঙ্ক। এই যে দেখেন ঐখানে ক্যামেরা রাখা আছে।

আমি খুব রাগান্বিত অবস্থায় বলতে লাগলাম কারো ক্ষতি করে , কারো জামা নষ্ট করে , কারো সাথে আপনারা মজা করে এগুলাকে আপনারা প্রাঙ্ক বলছেন ? কথা গুলো বলতে পেরেছি কিন্তু আর কিছুই করিনি। খুব কষ্টে আমার কান্না চলে আসলো ও ছেলেটার দিকে কিছুক্ষন তাকিয়ে থেকে চোখ মুছে আমিও এখান থেকে চলে গেলাম। ছেলেটি মনে হচ্ছে আমার কান্না দেখে সে ভুল করেছে এটা বুঝতে পারছে ও নিজেকে অপরাধী মনে করছে। সে আমাকে সরি বলে মন খারাপ করে আমার দিকে তাকিয়ে ছিল।

এক সপ্তাহ পরের কথা। আমি আবারো সেই পার্কে হাটতে যাই। কিছুক্ষন পর ঠিক সেদিনের জায়গাটায় যাওয়ার পর সেই ছেলেটা আমার কাছে দৌড়ে আসে ও আমার সামনে হাত জোর করে মাফ চাইতে লাগলো। সে বলতে লাগলো আমি আপনাকে অনেক খুঁজেছি। সে দিনের পর থেকে প্রতিদিন আমি এই পার্কে আসি ও আপনার জন্য অপেক্ষা করি। কারণ আমি অনেক চিন্তা করে দেখেছি আপনি যে ভাবে আপনার চোখের পানি ফেলেছেন সেই চোখের পানি গুলো আমার জন্য অভিশাপ। আমি অনেক অন্যায় করেছি , আপনি আমাকে ক্ষমা করবেন। আমি কখনো এমন কাজ কারো সাথে করবো না।

আমি চুপ করে ছেলেটার দিকে তাকিয়ে ছিলাম ও দেখছিলাম। আমি বললাম ঠিক আছে আমি আপনাকে ক্ষমা করে দিয়েছি তবে আর কখনো কোনোদিন এমন করবেন না। এখানেই কথা শেষ করে বাসায় চলে আসি ও এই ঘটনাটা আমি আমার একজন ফ্রেন্ড এর কাছে শেয়ার করি। কথা গুলো শেয়ার করার পর আমার ফ্রেন্ড আমাকে বললো , সে তোর সাথে কি প্রাঙ্ক করেছে , তুই চাইলে ওরসাথে আরো বড় প্রাঙ্ক করতে পারিছ। বললাম কি ভাবে ? ও বললো ছেলেটার সাথে প্রেম করে। এখন প্রেম করবি ও যখন অনেক সিরিয়াস হয়ে যাবে তখন তুই বলবি এটা প্রাঙ্ক ছিল। বেপারটা ইন্টারেস্টিং মনে হলেও একটু খারাপ মনে হলো কারণ পরে ছেলেটা অনেক কষ্ট পাবে।

যতই হোক শয়তান কাঁধে বসলে যা হয় আর কি। পরের দিন আমি ও আমার ফ্রেন্ড সেই পার্কে যাই ও ছেলেটাকে বসে থাকতে দেখি। ওর কাছে যাই ও পাশে বসি। পাশে বসে জিজ্ঞাসা করি আপনি সারাদিন কি করেন পার্কে ? উত্তরে বললো না কিছু করিনা। পার্কের পাশেই আমার বাসা তাই এখানে বসে থাকতে আমার ভালো লাগে , তাই অবসর সময় গুলো আমি এখানে বসে কাটাই। আমি বললাম আচ্ছা ঠিক আছে , কাল আপনি আমার কাছে ক্ষমা চেয়েছেন আমি আপনাকে ক্ষমা করে দিয়েছি। এখন আমরা তো বন্ধু হতে পারি। ছেলেটি আমার এই কথা শুনে অনেক খুশি হয় ও হাসি দিয়ে বলে হ্যা অবশ্যই বন্ধু হতে পারি। তারপর সেখানে কিছুক্ষন বসে আড্ডা দিয়ে একজন আরেক জনকে ফোন নাম্বার দিয়ে বাসায় চলে আসি।

তারপর থেকে দুই জনের ফোনে কথা বলা। কিছুদিনের মধ্যেই একজন আরেকজনকে আয় লাভ ইউ বলা। পার্কে ঘুরতে যাওয়া , দেখা করা এভাবে প্রায় এক মাস চলে যাই। এই কয়দিনে মনে হচ্ছে সে তার জীবনের থেকেও বেশি ভালোবেসে ফেলেছে আমাকে। কিন্তু আমি তো জানি আমি কি করছি। কিন্তু চিন্তা করতে পারছিনা আমি কতটা খারাপ ভাবে ছেলেটাকে ঠকাচ্ছি। আমি যাই করছি আমার ফ্রেন্ড এর কোথায় এসব করছি। কিছুদিন পর আমি ওকে বলি আমার বাসা থেকে আমার বিয়ে ঠিক করে ফেলছে। আমার বিয়ে হয়ে যাবে। তুমি কিছু একটা করো। কিন্তু ওর বয়স কম থাকার কারণে বিয়ের বয়স এখনো হয়নি। সে তার পরিবারকে বিয়ের কথা বলতে পারবে না।

সে বলছে আমি এখন কি করবো। আমার তো এখনো সেই বয়স হয়নি। আমি বললাম তাহলে তুমি কি আমাকে ভালোবাসো না। আমার অন্য জায়গায় বিয়ে হয়ে যাক তুমি কি এটা চাও। সে বললো না এটা আমি কখনো চাই না। তাহলে চলো আমরা দুই জন পালাই যাই। আমার এটা ছাড়া আর কিছু করার নাই। আমি এই কথাটার অপেক্ষায় ছিলাম। বললাম ঠিক আছে তুমি কাল সকাল ১০ টাই সবকিছু নিয়ে পার্কের মধ্যে হাজির থাকবে। আমিও আমার জামা কাপড় নিয়ে চলে আসবো। সে বললো আচ্ছা ঠিক আছে। পরের দিন সকাল ১০ টা। আমার ফ্রেন্ড ও আমি সেই পার্কে যাই ও দেখি সে কাঁধে একটি ব্যাগ নিয়ে
ঠিক সেই জায়গায় দাঁড়িয়ে আছে যেই জায়গায় সে আমার সাথে প্রাঙ্ক করছিলো ও আমার জন্য অপেক্ষা করছে। আমার ফ্রেন্ড ছেলেটাকে দেখেই ফোনের ক্যামেরা অন করে আড়ালে চলে যাই ও আমি ছেলেটার কাছে যাই।

আমাকে দেখা মাত্র বলতে লাগলো এতো দেরি কেন করলা। চলো আমাদেরকে কেউ দেখার আগে আমরা চলে যাই। আমি বললাম কোথায় যাবো সে বলে জানিনা। তখন আমি বলতে লাগলাম আমি কেন তোমার সাথে যাবো , আমি তো তোমাকে ভালোবাসি না। ঐযে দেখো ক্যামেরা আমি তো এতদিন তোমার সাথে প্রাঙ্ক করেছি। ও সাথে সাথে আমার হাত ছেড়ে দিলো আর আমি হাসতে লাগলাম। আর বলতে লাগলাম দেখো এবার মানুষের সাথে প্রাঙ্ক করলে একটা মানুষ কতটা কষ্ট পাই।

(মেয়েটা কি পরে আর ছেলেটার সাথে সম্পর্ক রাখে নাকি এখানেই সব শেষ হয়ে যাই , পরে ছেলেটার কি হয়েছিল যদি জানতে চান তাহলে আমাকে কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট ফেলে পরের গল্প লিখবো আর এই গল্পের আমি চরিত্রে একটি মেয়েকে বুঝানো হয়েছে। )

H2
H3
H4
3 columns
2 columns
1 column
1 Comment
Ecency