বাংলার স্পেশাল রেসিপি শুটকি বিরান

Hello friends,
how are you all, i hope you are well.

বাংলার স্পেশাল রেসিপি শুটকি বিরান .
আজকে আবারো আমি সম্পূর্ণ নতুন বাংলা খাবার নিয়ে হাজির হলাম , আজকে আমি যে রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো , সেটি বাংলা খাবার ও অনেকেরই পছন্দের খাবার , আজকে রেসিপির নাম শুঁটকি বিরান , আজকে আমি আপনাদের সাথে সম্পূর্ণ বাংলা ভাষায় আমার এই পোস্ট আপনাদের সাথে শেয়ার করবো , আমি বাংলা ভাষাকে অনেক ভালোবাসি ও বাংলা ভাষা আমার প্রাণের ভাষা , আর যেহেতু আমি সম্পূর্ণ বাংলা খাবার শেয়ার করছি তাই বাংলা বাসায় আমি আমার আজকের রেসিপি শেয়ার করছি , এই শুঁটকি বিরান আমাদের অনেক মানুষের অনেক পছন্দের খাবার , শুটকি বিরান দিয়ে পান্তা ভাত সাথে কাঁচা মরিচ ও পেঁয়াজ অনেক মজাদার হয় , যে কোনো পিঠা খেতেও শুটকি বিরানের অনেক গুরুত্ব রয়েছে , আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আমি শুটকি বিরান করলাম , আপনারা যারা এই শুটকি বিরান পছন্দ করেন তারা আমাকে অবশ্যই মন্তব্য করে জানাবেন।

IMG_20210406_141545.jpg

আমাদের এই বাংলাদেশ মোটামুটি সব জায়গায় এই সিদল শুটকি পাওয়া যাই , আমি এখানে ২ টি সিঁদল শুটকি নিলাম।

IMG_20210406_104420.jpg

এখানে আমি নিয়েছি রসুন কুচি ও পেঁয়াজ কুচি।

IMG_20210406_104423_1.jpg

এখন আমি চুলায় একটি কড়াই বসিয়ে , কড়াইয়ের মধ্যে তেল দিয়ে তেল গরম হলে পেঁয়াজ গুলো ছেড়ে দিবো ও শুটকি ছেড়ে দিবো , কিছুক্ষন ফ্রাই করবো।

IMG_20210406_111814.jpg

হালকা ফ্রাই করা হয়ে গেছে আমি এক চামচ মরিচের গুঁড়ো , এক চামচ হলুদের গুলা ও লবন দিয়ে দিবো।

IMG_20210406_111858.jpg

সবকিছু দিয়ে ভালোভাবে মিক্স করে নিবো ও অল্প পরিমান পানি সাথে দিয়ে দিবো।

IMG_20210406_112238.jpg

কিছুক্ষণ রান্না করার পর পানিটা শুকিয়ে যাবে এবং অনেক সুন্দর একটি কালার ধারণ করবে।

IMG_20210406_113016.jpg

খাবার জন্য প্রস্তুত হয়ে গেছে , এখন আপনি আপনার পছন্দ মতো খাবার পরিবেশন করতে পারবেন।

IMG_20210406_141537.jpg

নিঃসন্দেহে এটি একটি মজাদার ও রুচিশীল খাবার , আপনি চলে আপনি আপনার বাসায় একদিন এই খাবার রান্না করে ট্রাই করতে পারেন , আমি আশাকরি আপনাদের কাছে আমার এই পোস্ট ভালো লাগবে , আমার ব্লগে আশার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

I hope all of you will support me and encourage me to work , I will always try my best to give a good video.

Thank you all for visiting my page and giving your nice support.
@ayrin344

H2
H3
H4
3 columns
2 columns
1 column
2 Comments
Ecency