Hive-Bangladesh Contest || Story of my hive journey ||

আমার সকল প্রিয় বন্ধুরা।কেমন আছেন সবাই।আশাকরি সবাই ভালো।আশা করি সকলের দুর্দান্ত দিন কাটতেছে এবং আমিও চাই আপনাদের দিন দুর্দান্ত কাটুক এবং ভবিষ্যতের দিনগুলো আরো ভালো কাটুক।
PicsArt_02-21-05.43.57.jpg
বন্ধুরা আপনারা জানেন বাংলাদেশের টাঙ্গাইল জেলা থেকে আমি মোঃ আমিনুল ইসলাম।জন্মগতভাবে ভাবে বাংলাদেশী বাঙালী।আজকে আমি একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে যাচ্ছি।প্রতিযোগিতাটি @hive-bangladesh কমিউনিটি এর উদ্যোগে চালু করা হয়েছে।তাই শুরুতেই আমি @hive-bangladesh কমিউনিটির উদ্যোক্তা এবং লিডারদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।কারণ এখানে আমি আমার নিজের মাতৃভাষায় মনের মত করে আমার @hive জার্নির গল্পটা তুলে ধরতে পারতেছি।চলুন মূল আলোচনা শুরু করা যাক।

Story of my @hive journey,

PicsArt_02-21-05.45.10.jpg
শুরুতেই আমি ফিরে যেতে চাই 2018 সালে।কারন আমার ব্লকচেইন যাত্রা শুরু হয়েছিল 2018 সালে।2018 সালে আমি আমাদের টাঙ্গাইল শহরের একটি "বাসন্তী ফ্যাশন হাউজ নামের শোরুমে কাজ করতাম।সেখানে কাজের ফাঁকেই আমি আমার গ্র্যাজুয়েট সম্পন্ন করেছিলাম।তো আমি যখন বাসন্তী ফ্যাশন হাউজে অবসর সময়ে বসে থাকতাম, তখন আমি আমার এন্ড্রয়েড ফোনে নানান কিছু নিয়ে ঘাটাঘাটি করতাম।তখন আমি সবচেয়ে বেশি প্রবেশ করতাম ইউটিউবে।আমি ইউটিউবে প্রবেশ করতাম এবং কিছু খুঁজে বেড়াতাম।মূলতঃ আমি অনলাইন ভিত্তিক কোন কাজের সন্ধান করতাম।আমি চিন্তা করতাম বিভিন্ন বিষয়ে লেখালেখি করার জন্য, কিভাবে আমার দেশ ও দেশের কালচার, প্রকৃতি ও ব্যক্তিগত জীবন সবার সাথে শেয়ার করতে পারব।এই চিন্তাগুলো আমার ইউটিউব ভিডিও দেখে দেখে আসতো।

অতঃপর সেই 2018 সালের মার্চ মাসে শোরুমে আমি এক ভাইয়ের সাথে পরিচিত হই।সেই ভাই ছিল আমাদের শোরুমের কাস্টমার, তার নাম ছিল ইব্রাহিম।সেই ভাইয়ের সাথে কথা বলতে বলতে অনলাইন ভিত্তিক একটি কাজের সন্ধান পেয়ে যাই।সেই ইব্রাহিম ভাই তখন steemit প্লাটফর্মে কাজ করতো এবং সে আমাকে ওখানে কাজ করার জন্য উৎসাহিত করে।ইব্রাহিম ভাইয়ের কথা শুনে আমি একটুও দ্বিধা দ্বন্দ্ব করিনি, আমি সাথে সাথে একাউন্ট করে ফেলেছিলাম তখন steemit এ।এবং আমি অ্যাকাউন্ট খোলার সাথে সাথেই আমি কাজ করা শুরু করি, কারণ আমি যেরকম চাচ্ছিলাম সেটি ছিলো সেরকমই একটি প্ল্যাটফর্ম।তো আমার শুরুটা হয়েছিল steemit দিয়ে।

এরপর আমি নিয়মিত ব্লগ করা শুরু করি।আমি প্রতিদিন আমার ব্যক্তিগত জীবন নিয়ে কিছু লেখার চেষ্টা করতাম, প্রকৃতির ছবি তুলে সেগুলো সকলের মাঝে শেয়ার করার চেষ্টা করতাম।আমাদের দেশ, গ্রামের প্রকৃতি প্লাটফর্মে ফুটিয়ে তোলার চেষ্টা করতাম।2018 গেল, 2019 গেল 2020 আসলো।2020 সনে পেলাম নতুন আরেকটি নাম যার নাম @hive।তো @hive ব্লগে আমি আরো ভালো শুরু করার চেষ্টা করলাম।আমি লেখালেখির মাধ্যমে, ভ্রমণের মাধ্যমে বিভিন্ন বিষয়ে লেখালেখি শুরু করলাম।নিজেকে প্রকৃতি প্রেমিক হিসেবে ফুটিয়ে তোলার চেষ্টা করলাম।

2020, করোনার থাবায় থমকে গেছে পুরো পৃথিবী।মার্চ মাস থেকে আমাদের বাংলাদেশে পুরো লকডাউনে। পুরো দেশ ও পৃথিবী থমকে আছে, জনজীবন বিপর্যস্ত তবুও আমি আমার লেখালেখি থেকে বিরতিতে যাইনি, আমি আমার ব্লগ থেকে বিরতিতে যাইনি আমি অনবরত ব্লগ করে গেছি।2020 এ আমি @hive এর কাছে অনেক বেশি কৃতজ্ঞ।কারণ লকডাউনের কারণে আমার ও আমার বাবার কাজ দীর্ঘ ছয় থেকে সাত মাস বন্ধ ছিল।সেই সময়টাতে আমি @hive থেকে কিছু অর্থ উপার্জন করে পরিবারের জন্য ব্যয় করতে পেরেছি, এর জন্য আমি খুবই খুশি ছিলাম এবং গর্বিত ছিলাম।আমার মতে মহামারী করোনার ভয়াবহ বিপর্যস্তের সময়ে ব্লগের মাধ্যমে অনেকেই নিজেকে নিজের মতো করে ফিরে পেয়েছে।

2020 থেকে 2021 সময় চলে যাচ্ছে।কিন্তু আমারে লেখালেখি ও বিভিন্ন বিষয়ে ব্লগ করা এখনো থেমে যায়নি।সেই steemit থেকে @hive তিন বছর হয়ে গেছে।শুরুতে আমি আরো নতুন নতুন ইউজার দেখতাম তাদের এখন আর দেখা মেলে না, হয়তো তারা ধৈর্য হারিয়ে চলে গিয়েছে।কিন্তু আমি এই দীর্ঘ তিন বছরে একটি সপ্তাহর জন্যও @hive থেকে দূরে যাইনি।কারণ এই @hive এখন আমার জীবনের অংশ হয়ে গেছে।এখন আমি @hive-bangladesh@threespeak কমিউনিটির মাধ্যমে বিভিন্ন বিষয় নিয়ে আরো ভালোভাবে ভিডিওতে কথা বলতে পারতেছি।ভিডিওর মাধ্যমে আমার দেশ, গ্রামের প্রকৃতির ভিডিওর সবার সাথে শেয়ার করতে পারতেছি।আপনাদের মাঝে আমাদের দেশে ও গ্রামের কালচার প্রকৃতি ইত্যাদি উপস্থাপন করতে পেরে আমি গর্বিত।

আমি এখানে কি বিষয় নিয়ে ব্লগ করতে ভালোবাসি,

IMG_20210219_151433~4.jpg
বন্ধুরা এই দীর্ঘ যাত্রার পথে আমি বিভিন্ন কমিউনিটিতে কাজ করেছি এবং এখনো করতেছি।আমি দীর্ঘদিন @cleanplanet প্রজেক্টে কাজ করে এসেছি এবং এখনো করতেছি।আমি সবসময় প্রকৃতির সৌন্দর্য রক্ষার চেষ্টা করি✊।এছাড়া নিজেকে প্রকৃতির প্রেমিক হিসেবে উপস্থাপন করতে ভালোবাসি।ভ্রমণ করতে এবং সুন্দর প্রকৃতি উপভোগ করতে ভালোবাসি এবং তা আপনাদের মাঝে শেয়ার করতে ভালোবাসি।এছাড়া ভালো লাগে ফটোগ্রাফি করতে এবং লেখার মাধ্যমে অনূভুতি প্রকাশ করতে।

তো বন্ধুরা এভাবেই steemit থেকে আমার ব্লকচেইনের যাত্রা শুরু হয়েছিল এখন @hive। দীর্ঘদিন ধরে এখানে আছি এবং ভবিষ্যতেও থাকবো ইনশাআল্লাহ।এই দীর্ঘ চলার পথে আপনারা আমাকে অনেক সমর্থন দিয়েছেন এবং আগামীতেও এভাবে সমর্থন দিবেন আশা করি।সম্প্রতি আমি @hive-bangladesh কমিউনিটির মাধ্যমে জানতে পারি @hive জার্নি নিয়ে নিয়ে লেখার বিষয়টি।তাই আমি আমার @hive জার্নির বিষয়টা এখানে আমার বাংলা ভাষাতে তুলে ধরলাম।আমার খুব ভালো লেগেছে এই প্রতিযোগিতায় অংশ নিতে পারে।

তো @hive-bangladesh কমিউনিটি ও এর লিডারদেরকে অনেক ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতা চালু করার জন্য।আর এই কমিউনিটি চালু করার জন্য তাদেরকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাই কারণ এখানে আমরা আমাদের মাতৃভাষা বাংলাতে লিখতে পারবো ও মনের ভাব প্রকাশ করতে পারবো।

তো বন্ধুরা সব শেষে আমি আবারও বলব @hive এখন আমার জীবনের একটি অংশ হয়ে গেছে। এছাড়া ব্লগ করা আমার একটি শখও হয়ে গেছে। আমি এখানে ব্লগ তৈরি করি এতে আমার খুবই ভালো লাগে।এখানে সবার ভিডিও দেখতে পাচ্ছি সবার ব্লগ পড়তে পারতেছি, যার জন্যে অনেক কিছু জানতে পারতেছি।ব্লগের মাধ্যমে আমি আমার অনেক বিষয় শেয়ার করতে পারতেছি, নিজের জীবন নিয়ে শেয়ার করতে পারতেছি, দেশ ও গ্রামের প্রকৃতি, কালচার ইত্যাদি শেয়ার করতে পারতেছি।এখান থেকে আমি অনেক কিছু জানতে পেরেছি ও শিখতে পেরেছি।সব মিলিয়ে আমি এখানে ব্লগ করে অনেক খুশি এবং আগামীতেও আমি আরো ভালো কিছু যেন করতে পারি সেই আশা করি।এবং আশা করি আমরা আমাদের এই কমিউনিটির মাধ্যমে আরো ভালো কিছু করতে পারবো।

তো আবারো কমিউনিটি লিডার ও সকল বন্ধুদের শুভকামনা জানিয়ে এখানেই শেষ করছি।ধন্যবাদ আমার @hive জার্নির ব্লগটি পড়ার জন্য।

About Me

@mdaminulislam

ezgif.com-gif-maker_4-2.gif
GIF Credit: @PriyanArc 🐞

I am Md Aminul Islam from Tangail district of Bangladesh.I live in Tangail city. I am a Degree (BSS) pass student.I love my parents and my family members.I love working on HIVE BLOG.I'm not a style man.I am a simple man.My favourite game is Cricket.And my favourite hobby are Traveling, writing, blogging, photography etc.

Add My Facebook

Follow my twitter

Subscribe my youtube channel

Thank you

@mdaminulislam

H2
H3
H4
3 columns
2 columns
1 column
4 Comments
Ecency